৩০ নভেম্বর, ২০২২ ০৪:৫৯ পিএম

ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ৪২৬

ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ৪২৬
চলতি বছরে শুরু থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৫৭ হাজার ৩৫৮ জন।

মেডিভয়েস রিপোর্ট: দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৫৪ জন। একই সময় হাসপাতলে ভর্তি হয়েছেন ৪২৬ জন রোগী। এর মধ্যে ঢাকায় ২৩৯ ও ঢাকার বাইরে ১৮৭ জন চিকিৎসাধীন আছেন।

আজ বুধবার (৩০ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি রোগী এক হাজার ৮০৩ জন। তাদের মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগী এক হাজার ৪৮টি ও ঢাকার বাইরে অন্যান্য বিভাগের ৭৫৫ জন ভর্তি আছেন।

এতে আরও বলা হয়েছে, চলতি বছরে জানুয়ারি থেকে আজ ৩০ নভেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ৫৭ হাজার ৩৫৮ জন। তাদের মধ্যে ঢাকায় ভর্তি ৩৬ হাজার ৫০৭ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি ২০ হাজার ৮৫১ জন।

এ সময়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫৫ হাজার ৩০১ জন ডেঙ্গু রোগী। ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৩৫ হাজার ৩০৪ জন ও ঢাকার বাইরে ১৯ হাজার ৯৯৭ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালে ডেঙ্গু জ্বরে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ প্রায় ৩শ’ মানুষের মৃত্যু হয়েছিল। আক্রান্ত হয়েছিল এক লাখ এক হাজার ৩৫৪ জন। আর গত বছর ডেঙ্গুতে মারা গেছেন ১০৫ জন এবং আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি