২৭ নভেম্বর, ২০২২ ০৩:৫৭ পিএম

একদিনে ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৫২৩

একদিনে ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৫২৩
বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারী হাসপাতালে সর্বমোট ভর্তি রোগী এক হাজার ৯২৯ জন।

মেডিভয়েস রিপোর্ট: দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৪৭ জন। একই সময় হাসপাতলে ভর্তি হয়েছেন ৫২৩ জন রোগী। এর মধ্যে ঢাকায় ২৭৭ ও ঢাকার বাইরে ২৪৬ জন চিকিৎসাধীন আছেন।

আজ রোববার (২৭ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারী হাসপাতালে সর্বমোট ভর্তি রোগী এক হাজার ৯২৯ জন। তাদের মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারী হাসপাতালে ভর্তি রোগী এক হাজার ১২৯ ও ঢাকার বাইরে অন্যান্য বিভাগের ৮০০ জন ভর্তি আছেন।

এতে আরও বলা হয়েছে, চলতি বছরে জানুয়ারি থেকে আজ ২৭ নভেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ৫৬ হাজার ১৩০ জন। তাদের মধ্যে ঢাকায় ভর্তি ৩৫ হাজার ৮০৫ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি ২০ হাজার ৩২৫ জন। 

এ সময়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫৩ হাজার ৯৫৪ জন ডেঙ্গু রোগী। ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৩৪ হাজার ৫২৬ জন ও ঢাকার বাইরে ১৯ হাজার ৪২৮ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালে ডেঙ্গু জ্বরে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ প্রায় ৩শ’ মানুষের মৃত্যু হয়েছিল। আক্রান্ত হয়েছিল এক লাখ এক হাজার ৩৫৪ জন। আর ২০২১ সালে ডেঙ্গুতে মারা গেছেন ১০৫ জন এবং আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি