২৬ নভেম্বর, ২০২২ ০৪:২৮ পিএম

ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪৬২ 

ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪৬২ 
সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন মোট ৫৩ হাজার ৩৭৫ জন ডেঙ্গু রোগী। ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৩৪ হাজার ২০৮ জন ও ঢাকার বাইরে ১৯ হাজার ১৬৭ জন।

মেডিভয়েস রিপোর্ট: দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৪৪ জন। একই সময় হাসপাতলে ভর্তি হয়েছেন ৪৬২ জন রোগী। এর মধ্যে ঢাকায় ২৪১ ও ঢাকার বাইরে ২২১ জন চিকিৎসাধীন আছেন।

আজ শনিবার (২৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারী হাসপাতালে সর্বমোট ভর্তি রোগী এক হাজার ৯৮৮ জন। তাদের মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারী হাসপাতালে ভর্তি রোগী এক হাজার ১৭১ ও ঢাকার বাইরে অন্যান্য বিভাগের ৮১৭ জন ভর্তি আছেন।

এতে আরও বলা হয়েছে, চলতি বছরে জানুয়ারি থেকে আজ ২৬ নভেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ৫৫ হাজার ৬০৭ জন। তাদের মধ্যে ঢাকায় ভর্তি ৩৫ হাজার ৫২৮ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি ২০ হাজার ৭৯ জন। 

এ সময়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫৩ হাজার ৩৭৫ জন ডেঙ্গু রোগী। ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৩৪ হাজার ২০৮ জন ও ঢাকার বাইরে ১৯ হাজার ১৬৭ জন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : ডেঙ্গু
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি