০৫ অক্টোবর, ২০২২ ০৯:৩১ পিএম

এমবিবিএস-বিডিএস পরিচয়দানকারী ২ ভুয়া চিকিৎসক আটক

এমবিবিএস-বিডিএস পরিচয়দানকারী ২ ভুয়া চিকিৎসক আটক
আটকদের চেম্বার থেকে জাল অটো সিল, প্রেসক্রিপশন ও প্যাডসহ চিকিৎসা সরমঞ্জাদি জব্দ করা হয়। 

মেডিভয়েস রিপোর্ট: জয়পুরহাটের আক্কেলপুরে এম আর ডিগ্রি সরকারি কলেজ গেট এলাকায় নিজ-নিজ চেম্বারে অভিযান চালিয়ে এমবিবিএস বা বিডিএস ডিগ্রি পরিচয়ধারী দুই ভুয়া চিকিৎসককে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের চেম্বার থেকে জাল অটো সিল, প্রেসক্রিপশন ও প্যাডসহ চিকিৎসা সরমঞ্জাদি জব্দ করা হয়। 

মঙ্গলবার (৪ অক্টোবর) দিবাগত রাতে তাদের দুজনকে আক্কেলপুর থানা-পুলিশের কাছে হস্তান্তর করেছে র‌্যাব। আজ বুধবার (৫ অক্টোবর) সকালে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

আটকরা হলেন- আক্কেলপুর উপজেলার সোনাই মাগুরা গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মো. হারুনুর রশিদ (৪১) ও আক্কেলপুর পৌর শহরের কেশবপুর মহল্লার মৃত রজিব উদ্দিনের ছেলে মো. কায়েম উদ্দীন মণ্ডল (৫৬)। হারুনুর রশিদ চেম্বার খুলে দন্ত চিকিৎসা আর কায়েম উদ্দিন চেম্বার খুলে দীর্ঘদিন ধরে সব এলোপ্যাথি দিচ্ছিলেন। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান ও সিনিয়ন সহকারী পুলিশ সুপার মাসুদ রানার নেতৃত্বে মঙ্গলবার সন্ধ্যায় আক্কেলপুর পৌর শহরের কলেজ গেট এলাকায় মো. হারুনুর রশিদের দন্তচিকিৎসা চেম্বার ও কায়েম উদ্দিনের চেম্বারে অভিযান চালানো হয়। তাদের এমবিবিএস বা বিডিএস ডিগ্রি অর্জনের কোনো অনুমোদিত সার্টিফিকেট দেখাতে পারেন নি। তারা দুইজন ভুয়া চিকিৎসক। 

তাদের চেম্বার থেকে ৯টি জাল অটো সিল, তিনটি প্রেসক্রিপশন প্যাড, সাতটি ফোর্সেপ, দুইটি এমালগান গান, ছয়টি এলিভেটর, ১০টি সার্জিক্যাল কাঁচি, ১৬ মেডিকেল যন্ত্রাংশ, দুইটি চিমটা, চারটি ডেন্টাল মিরর, একটি ডেন্টাল সিরিঞ্জ, একটি ডেন্টাল কার্টিজ, দুইটি রক্তচাপ মেশিনসহ একটি জাল সার্টিফিকেট জব্দ করা হয়েছে।

এতে আরও জানানো হয়েছে, চিকিৎসা প্রশিক্ষণ ছাড়াই মো. কায়েম উদ্দিন ৩২ বছর ধরে রোগীদের ওষুধ লিখে দিচ্ছেন। মো. হারুনুর রশিদ ১১ বছর ধরে কোনো প্রতিষ্ঠান থেকে আইনগত ডিগ্রি ছাড়াই মানুষের দাঁতের চিকিৎসা দিয়ে আসছেন। ভুক্তভোগীদের অভিযোগ পাওয়ার পরে অভিযান পরিচালনা করে তাদের দুইজনকে গ্রেপ্তার করা হয়। আসামিদের আক্কেলপুর থানায় হস্তান্তর করা হয়েছ। তাদের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা করা হয়েছে।

জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক গণমাধ্যমকে বলেন, মঙ্গলবার দিবাগত গভীর রাতে ভুয়া দুই চিকিৎসককে থানায় হস্তান্তর করেছে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি