৩০ সেপ্টেম্বর, ২০২২ ১০:২৭ এএম

কক্সবাজারে ১০ ভূয়া চিকিৎসককে জরিমানা 

কক্সবাজারে ১০ ভূয়া চিকিৎসককে জরিমানা 
মোবাইল কোর্ট চলাকালীন সময়ে অনেক ভূয়া চিকিৎসক চেম্বার বন্ধ করে পালিয়ে যান।

মেডিভয়েস রিপোর্ট: চিকিৎসক না হয়ে নামের আগে ডাক্তার পদবী ব্যবহার করায় ১০ জনকে জরিমানা করেছে পেকুয়া উপজেলা স্বাস্থ্য প্রশাসন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা. মহিউদ্দীন মাজেদ চৌধুরীর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করে তাদেরকে নিজস্ব চেম্বার থেকে আটক করা হয়। পরবর্তীতে ইউএনও‘র মাধ্যমে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে ইউএইচএফপিও ডা. মহিউদ্দীন মাজেদ চৌধুরী মেডিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করা অভিযুক্তদের আটক করা হয়। পরে জরিমানা আদায় করে সবাইকে ছেড়ে দেওয়া হয়। পুনরায় ধরা পড়লে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ার দেন তিনি।  

তিনি আরও বলেন, মোবাইল কোর্ট চলাকালীন সময়ে অনেক ভূয়া চিকিৎসক চেম্বার বন্ধ করে পালিয়ে যান। তবে এভাবে পালিয়ে গিয়ে রক্ষা পাওয়া যাবে না। আমাদের অভিযান নিয়মিত চলবে।পর্যায়ক্রমে সারা দেশে এমন অভিযান নিয়মিত পরিচালনা করলে জনসচেতনতা তৈরি হবে বলেও জানান এই কর্মকর্তা।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : জরিমানা
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি