২৯ সেপ্টেম্বর, ২০২২ ০৪:২০ পিএম

এফডিএর অনুমোদন পেল এসকেএফ’র ইনজেকশন তৈরির কারখানা

এফডিএর অনুমোদন পেল এসকেএফ’র ইনজেকশন তৈরির কারখানা
এফডিএ অনুমোদন পেয়ে বাংলাদেশের প্রথম ও একমাত্র প্রতিষ্ঠান হিসেবে এসকেএফের এ কারখানা অসামান্য এই স্বীকৃতি অর্জন করল।

মেডিভয়েস রিপোর্ট: বিশ্বে স্বাস্থ্য খাতের সবচেয়ে মর্যাদাপূর্ণ নিয়ন্ত্রক সংস্থাগুলোর অন্যতম যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসনের (এফডিএ) অনুমোদন পেল বাংলাদেশের ওষুধশিল্প খাতের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ইনজেকটেবল ম্যানুফ্যাকচারিং ফ্যাসিলিটি।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ট্রান্সকম গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও সিমিন রহমান।

এই ইনজেকশনের মাধ্যমে যেসব ওষুধ মানুষের শরীরে দেওয়া হয়, সেগুলো এই কারখানায় (ফ্যাসিলিটি) উৎপাদন করা হয়। এফডিএ অনুমোদন পেয়ে বাংলাদেশের প্রথম ও একমাত্র প্রতিষ্ঠান হিসেবে এসকেএফের এ কারখানা অসামান্য এই স্বীকৃতি অর্জন করল। 

এই অনুমোদনের ফলে এসকেএফ তার অত্যাধুনিক কারখানায় উৎপাদিত ইনজেকশনের মাধ্যমে ব্যবহার উপযোগী ফার্মাসিউটিক্যাল পণ্য যুক্তরাষ্ট্রের বাজারে রপ্তানি করতে পারবে। 

এই অর্জনে এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সিমিন রহমান বলেন, ‘এটা এসকেএফের জন্য দারুণ গর্বের একটি মুহূর্ত। একটি বাংলাদেশি কোম্পানি হিসেবে আমরা এখন ইনজেকশনের মাধ্যমে ব্যবহার উপযোগী আমাদের উচ্চ প্রযুক্তির ওষুধ যুক্তরাষ্ট্রের বাজারে রপ্তানি করার সক্ষমতা অর্জন করলাম। আমাদের লক্ষ্য হলো প্রযুক্তিনির্ভর মলিকিউল ও জটিল ওষুধ উৎপাদনের মাধ্যমে রোগীদের প্রয়োজন মেটানো। আমি বিশ্বাস করি, এ ক্ষেত্রে এসকেএফের অনন্য মেধাবী কর্মীরা অন্যদের থেকে আমাদের আলাদা বৈশিষ্ট্যের অধিকারী করে তুলবেন।’

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি