২৫ সেপ্টেম্বর, ২০২২ ০৭:০৩ পিএম

বিএসএমএমইউয়ে পিএইচডি কোর্সের প্রথম ব্যাচের ক্লাস শুরু

বিএসএমএমইউয়ে পিএইচডি কোর্সের প্রথম ব্যাচের ক্লাস শুরু
ডা. একেএম মোশাররফ হোসেন বলেন, এই পিএইচডি প্রোগ্রামকে এগিয়ে নিতে যত ধরনের মডিফিকেশন করা সম্ভব তা করার চেষ্টা করা হবে।

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পিএইচডি কোর্সের প্রথম ক্লাস অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর ২টায় এ ব্লকের চতুর্থ তলায় ক্লাস রুমে এ ক্লাস অনুষ্ঠিত হয়। 

এতে পিএইচডি কোর্সের প্রথম ব্যাচের ২৪ জন চিকিৎসক অংশ নেন। এ সময় পিএইচডি প্রোগ্রামের এক্সটার্নাল ফেসিলেটর হিসেবে ইন্ট্রোডাকটরি ক্লাস নেন বাংলাদেশ ইউনিভার্সিটি অফ হেলথ সাইন্সেস এর সাবেক ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ডা. লিয়াকত আলী। 

অনুষ্ঠানে বিএসএমএমইউর প্রো ভাইস চ্যান্সেলর (অ্যাকাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন বলেন, এই পিএইচডি প্রোগ্রামকে এগিয়ে নিতে যত ধরনের মডিফিকেশন করা সম্ভব তা করার চেষ্টা করা হবে। বিভিন্ন ধরণের ফেলোশিপ চালু করা এবং গুণগত মানের বিবেচনা করে গ্রান্ট প্রদান করা হবে। এ ছাড়া পিএইচডি প্রোগ্রামে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাসিক ভাতা প্রদান করা যায় কিনা সে বিষয়টি বিবেচনায় রয়েছে। 

বাংলাদেশ ইউনিভার্সিটি অফ হেলথ সাইন্সেস এর সাবেক ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. লিয়াকত বলেন, চিকিৎসা বিজ্ঞানে বিভিন্ন বিষয়ে পিএইচডি করার বিরাট সুযোগ রয়েছে। একটি বিশ্ববিদ্যালয়ের জন্য জ্ঞান তৈরি, জ্ঞান বিতরণ ও জ্ঞান সংরক্ষণে পিএইচডি গ্রোগ্রাম অত্যন্ত গুরুত্বপূর্ণ। পিএইচডি গ্রোগ্রামকে সফল করতে ইনটেকচুয়াল প্লেজার মাইন্ড ধারণ করা, জয়েন্ট সুপারভিশন ও কোলাবরেশন এবং বাজেটের বিভিন্ন উৎস খুঁজে বের করা ও তা নিশ্চিত করা অত্যন্ত জরুরি।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএসএমএমইউর ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আসাদুল ইসলাম, ইন্টারনাল মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সোহেল মাহমুদ আরাফাত ও পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের অধ্যাপক ডা. আতিকুল হক প্রমুখ।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান me[email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত