২৫ অগাস্ট, ২০২২ ০৩:৩৭ পিএম

‘মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড’ পেলেন ডা. ইকবাল

‘মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড’ পেলেন ডা. ইকবাল
ডা. এইচ.বি.এম. ইকবালের হাতে পদক তুলে দেন উপমহাদেশের কিংবদন্তি সাংবাদিক ও লেখক পঙ্কজ সাহা ও সাউথ এশিয়া সোশাল কালচারাল ফোরামের চেয়ারম্যান মুহাম্মদ আতাউল্লাহ।

মেডিভয়েস রিপোর্ট: ‘মহাত্মা গান্ধী পীস অ্যাওয়ার্ড-২০২২’ পেয়েছেন প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা ডা. এইচবিএম ইকবাল। শনিবার (২০ আগস্ট) ভারতের কলকাতায় জোড়াসাঁকো ঠাকুরবাড়ির রথীন্দ্র মঞ্চে আনুষ্ঠানিকভাবে এই স্বীকৃতি দেওয়া হয়।

এর আগে সাউথ এশিয়া সোশ্যাল কালচারাল ফোরাম ও আন্তর্জাতিক সাহিত্য ঘরানা আয়োজিত ভারত বাংলাদেশের স্বাধীনতার হীরক ও সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভারতের কলকাতায় অনুষ্ঠিত ‘মৈত্রী উৎসব ২০২২’ অনুষ্ঠিত হয়। এতে ব্যাংকিং সেবায় বিশেষ অবদানের জন্য ‘মহাত্মা গান্ধী পীস অ্যাওয়ার্ড ২০২২’ আজীবন কৃতি সম্মাননা অর্জন করেছেন তিনি।

উপমহাদেশের কিংবদন্তি সাংবাদিক ও লেখক পঙ্কজ সাহা ও সাউথ এশিয়া সোশাল কালচারাল ফোরামের চেয়ারম্যান মুহাম্মদ আতাউল্লাহ স্বীকৃতির অংশ হিসেবে পদক এবং সম্মাননা তুলে দেন ডা. এইচ.বি.এম. ইকবালের হাতে।

পুরস্কার প্রাপ্তিতে বীর মুক্তিযোদ্ধা ডা. এইচবিএম. ইকবাল বলেন, ‘স্বাধীনতা যুদ্ধের সুচনালগ্ন থেকেই বন্ধু প্রতিম ভারতকে আমরা সবসময় পাশে পেয়েছি আর এখানে এসে এই সম্মান প্রাপ্তি এক অনন্য অর্জন, এই অর্জনে আমি অনুপ্রাণিত ও কৃতজ্ঞ।’

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি