১৮ অগাস্ট, ২০২২ ১০:০৮ এএম

একযুগ পর গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান সেকশন শুরু

একযুগ পর গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান সেকশন শুরু
সিজারিয়ান সেকশনের মাধ্যমে এক সুস্থ নবজাতকের জন্ম দেন মা শারমিন।

মেডিভয়েস রিপোর্ট: দীর্ঘ দিন পর আবারও সিজারিয়ান সেকশন শুরু হয়েছে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

গত ১৫ আগস্ট  থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুরু হয় এ কার্যক্রম।

জেলা সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটনের সার্বিক সহযোগিতা ও তত্ত্বাবধানে এবং  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ মো. আমিরুল হকের একান্ত প্রচেষ্টায় শুরুর দিন বেলা ১টা ২৯ মিনিটে সিজারিয়ান সেকশনের মাধ্যমে এক সুস্থ নবজাতকের জন্ম দেন মা শারমিন। মা ও শিশু উভয়েই সুস্থ আছেন।

অপারেশন টিমে ছিলেন জুনিয়র কনসালটেন্ট (গাইনি অ্যান্ড অবস) ডা. তৃপ্তি সরকার, জুনিয়র কনসালটেন্ট (এনেস্থেসিয়া) ডা. প্রদীপ কান্তি পাল, সহকারী সার্জন ডা. নাজনীন নাহার নীরা,  সিনিয়র স্টাফ নার্স হোসনে আরা। সহযোগিতায় ছিলেন অন্যান্য মেডিকেল অফিসার ও সিনিয়র স্টাফ নার্সরা।

দীর্ঘ ১২ বছর পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান সেকশন শুরু হওয়ায় এলাকাবাসীর মাঝে খুশির বাতাস বইছে। তবে ভৌগোলিক দিক থেকে গুরুত্বপূর্ণ এই উপজেলার দরিদ্র মানুষের চিকিৎসা সেবার জন্য হাসপাতালে একজন স্থায়ী গাইনি চিকিৎসকের দাবি করছেন এলাকাবাসী।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি