১৬ অগাস্ট, ২০২২ ০৩:৫৯ পিএম

ব্যাসিক’র চিকিৎসকদের দুই বছর গ্রামে চাকরির শর্ত শিথিল

ব্যাসিক’র চিকিৎসকদের দুই বছর গ্রামে চাকরির শর্ত শিথিল
স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনেল-২ অধিশাখার উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

মেডিভয়েস রিপোর্ট: ব্যাসিক সাবজেক্টের চিকিৎসকদের উপজেলা বা গ্রাম পর্যায়ে দুই বছর চাকরি করার শর্ত শিথিল করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৬ আগস্ট) ইস্যুকৃত মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনেল-২ অধিশাখার উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘উপর্যুক্ত বিষয় ও স্মারকের প্রেক্ষিতে প্রেষণ নীতিমালা ২ জানুয়ারি ২০২২ অনুযায়ী শুধুমাত্র ব্যাসিক সাইন্স বা প্যারাক্লিনিক্যাল বিষয়সমূহ যেমন: এনাটমি, ফিজিওলজি, বায়োকেমিস্ট্রি, ফার্মাকোলজি, প্যাথলজি, মাইক্রোবায়োলজি, ফরেনসিক মেডিসিন, কমিউনিটি মেডিসিন, ভাইরোলজি, ল্যাবরেটরি মেডিসিন এবং অন্যান্য বিষয়সমূহ: এ্যানেসথেসিয়া, এনালজেসিয়া এবং ইনটেনসিভ কেয়ার মেডিসিন বা ট্রান্সফিউশন মেডিসিন বিষয়ের ক্ষেত্রে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে নবনিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের পদায়ন নীতিমালা-২০২২ মোতাবেক উপজেলা বা তদনিম্ন পর্যায়ে দুই বছর চাকরি করার শর্ত নির্দেশক্রমে শিথিল করা হলো।’

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : স্বাস্থ্য সেবা বিভাগ
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি