১৪ অগাস্ট, ২০২২ ০৭:১৪ পিএম

নন–ক্যাডার থেকে ২৭ চিকিৎসক নিয়োগে সুপারিশ

নন–ক্যাডার থেকে ২৭ চিকিৎসক নিয়োগে সুপারিশ
রোববার (১৪ আগস্ট) পিএসসির ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ  তথ্য জানানো হয়।

মেডিভয়েস রিপোর্ট: ৪২তম (বিশেষ) বিসিএস থেকে নন–ক্যাডার পদে আরও ২৭ চিকিৎসক নিয়োগের সুপারিশের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এর মধ্যে সহকারী রেজিস্ট্রার পদে সাতজন এবং মেডিকেল অফিসার পদে ২০ জন রয়েছেন। 

আজ রোববার (১৪ আগস্ট) পিএসসির যুগ্মসচিব পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘৪২তম বিসিএস বিশেষ পরীক্ষা-২০২০ এ উত্তীর্ণ কিছু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন, এমন প্রার্থীদের মধ্যে হতে নন–ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা, ২০১০ এবং সংশোধনী ২০১৪ অনুযায়ী সংশ্লিষ্ট নিয়োগবিধিতে এমবিবিএস শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন নন-ক্যাডার ১ম শ্রেণির (৯ম গ্রেড) শূন্য পদে নিয়োগের জন্য নিম্নবর্ণিত রেজিস্ট্রেশন নম্বরধারী প্রার্থীদেরকে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন কর্তৃক সাময়িকভাবে সুপারিশ করা হলো।’

পিএসসি সূত্রে জানা গেছে, চলতি বছরের মার্চে ৪২তম বিশেষ বিসিএস থেকে ৫৩৯ জন চিকিৎসককে নিয়োগের সুপারিশ করে পিএসসি। এরপর এখন এমবিবিএস শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন নন-ক্যাডার প্রথম শ্রেণির (৯ম গ্রেড) শূন্য পদে নিয়োগের জন্য পিএসসিতে আরও কিছু পদ জমা হয়েছে। ওই পদগুলোর বিপরীতে চিকিৎসক নিয়োগের সুপারিশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনাভাইরাসের বিশেষ পরিস্থিতিতে প্রথমে দুই হাজার চিকিৎসক নিয়োগ দিতে ৪২তম বিসিএসের আয়োজন করে পিএসসি। পরে সেখান থেকে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দেয় সরকার। একই সময় পিএসসি চার হাজার নার্সও নিয়োগ দেওয়ার সুপারিশ করে।

৪২তম বিসিএস বিশেষ ক্যাডারের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ছয় হাজার ২২ জন। করোনার প্রেক্ষাপটে দুই হাজার চিকিৎসককে সরকারি চাকরিতে নিয়োগ দিতে গত বছর ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি দেওয়া হয়। প্রিলিমিনারি পরীক্ষায় ৩১ হাজার চিকিৎসক অংশ নেন। 

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি