০৯ অগাস্ট, ২০২২ ০৬:১৯ পিএম

বন্যায় সারাদেশে মৃত্যু ১৩৮, বিভিন্ন রোগে আক্রান্ত ৩০৭৫৬

বন্যায় সারাদেশে মৃত্যু ১৩৮, বিভিন্ন রোগে আক্রান্ত ৩০৭৫৬
দেশে গত ২৪ ঘণ্টায় ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ১৮৮ জন। সংগৃহীত ছবি

মেডিভয়েস রিপোর্ট: বন্যার কারণে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩৮ জনে। একই সময়ে নতুন করে ৩৪৫ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্ত বেড়ে ৩০ হাজার ৭৫৬ জনে দাঁড়িয়েছে।

আজ মঙ্গলবার (৯ আগস্ট) দুপুরে দেশের বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ১৮৮ জন। আর বন্যার শুরু থেকে এ পর্যন্ত দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৫১৫ জন। আর মৃত্যু হয়েছে একজনের। আরটিআইয়ে (চোখের রোগ) আক্রান্ত হয়েছেন এক হাজার ৭১৮ জন। তবে এতে কারও মৃত্যু হয়নি।

এতে আরও বলা হয়েছে, বন্যার সময়ে বজ্রপাতে আক্রান্ত ১৭ ও মৃত্যু হয়েছে ১৮ জনের। সাপে কেটেছে ৩৭ জনকে। তাদের মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে। আর পানিতে ডুবে ১০৭ জনের মৃত্যু হয়েছে। চর্মরোগে আক্রান্ত তিন হাজার ৭৩৭ এবং চোখের প্রদাহজনিত রোগে আক্রান্ত হয়েছেন ৪৮৭ জন। এদিকে আঘাতপ্রাপ্ত হয়ে আক্রান্ত হয়েছেন ৯৫২ জন।

এতে আরও বলা হয়েছে, গত ১৭ মে থেকে ৯ আগস্ট পর্যন্ত বন্যায় ময়মনসিংহ বিভাগে ৪৩ জন, রংপুর বিভাগে ১৬ জন ও সিলেট বিভাগে ৭৮ জন ও ঢাকা বিভাগে একজনসহ মোট ১৩৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ময়মনসিংহ বিভাগে তিন হাজার ৩৯৭ জন, চট্টগ্রাম বিভাগে ৫৯৪ জন, রংপুর বিভাগে দুই হাজার ৮২০ জন, সিলেট বিভাগে ২৩ হাজার ৮১৭ ও ঢাকা বিভাগে ১২৮ জনসহ মোট ৩০ হাজার ৭৫৬ জন আক্রান্ত হয়েছেন। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : বন্যা কবলিত
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি