০৮ অগাস্ট, ২০২২ ০৭:১৯ পিএম

একদিনে ৩ মৃত্যু, শনাক্ত ২৯৬

একদিনে ৩ মৃত্যু, শনাক্ত ২৯৬
দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২০ লাখ সাত হাজার ৬৩১ জন।

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ৩০৭ জন। একই সময়ে ২৯৬ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২০ লাখ সাত হাজার ৬৩১ জন।

আজ সোমবার (৮ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড ইউনিট প্রধান ডা. শাহ্ মোহাম্মদ জসিম উদ্দিন স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ৮৮০টি চলমান পরীক্ষাগারে পাঁচ হাজার ৯৪১টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় পাঁচ হাজার ৯২৯টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল এক কোটি ৪৬ লাখ ৪৯ হাজার ৮৭৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৯৬ লাখ ৪৭ হাজার ৪১৯টি নমুনা এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৫০ লাখ দুই হাজার ৪৫৫টি নমুনা পরীক্ষা করা হয়।

এ সময় সারাদেশে বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৬৩৮ জন। এ নিয়ে দেশে সুস্থ হয়েছেন মোট ১৯ লাখ ৪৮ হাজার ৬৬৫ জন রোগী।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার চার দশমিক ৯৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭০ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ছয় ভাগ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ ভাগ।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। আর প্রথম করোনা রোগীর মৃত্যু হয় ওই বছরের ১৮ মার্চ। দেশে এ পর্যন্ত করোনায় ২৯ হাজার ৩০৭ জন মানুষ মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ১৮ হাজার ৭০৭ জন ও নারী ১০ হাজার ৬০০ জন। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত