০৭ অগাস্ট, ২০২২ ১০:৪৩ এএম

প্রধানমন্ত্রীর অনুদান পেলো হালুয়াঘাটের সেই শ্রাবণ স্ন্যাল

প্রধানমন্ত্রীর অনুদান পেলো হালুয়াঘাটের সেই শ্রাবণ স্ন্যাল
বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সলর অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ তার কাছে নগদ ১ লাখ ৯৪ হাজার টাকা হস্তান্তর করেন। ছবি: মো. সোহেল গাজী

মেডিভয়েস রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহায়তা পেলো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসায় সুস্থ হওয়া ময়মনসিংহের হালুয়াঘাটের কৃষক আরেং ও নীলিমা স্নালের পুত্র ১২ বছর বয়সী শ্রাবণ স্ন্যাল।

শনিবার দুপুরে (৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সলর (ভিসি) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ তার কাছে নগদ ১ লাখ ৯৪ হাজার টাকা হস্তান্তর করেন।

এর আগেও তাকে প্রধানমন্ত্রীর তহবিল থেকে ১ লক্ষ টাকা প্রদান করা হয়। এ নিয়ে শ্রাবণকে মোট দুই লাখ ৯৪ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলাল, হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সালাউদ্দিন শাহ্, হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা.পবিত্র কুমার দেবনাথ, হেমাটোলজি বিভাগের রেসিডেন্ট শিক্ষার্থী ডা. মিলি দে, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক দেবাশীষ বৈরাগী, শ্রাবণ স্নালের মা নীলিমা স্নাল উপস্তিত ছিলেন।

প্রসঙ্গত, ময়মনসিংহের হালুয়াঘাটের আধিবাসী কৃষক আরেং ও নীলিমা স্নালের ১২ বছর বয়সী  পুত্র ৭ম শ্রেণি পড়ুয়া শ্রাবণ স্ন্যাল হজকিন্স লিম্ফোমা রোগে আক্রান্ত। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে এলে শ্রাবণকে বিএসএমএমইউতে চিকিৎসাসেবা প্রদানের জন্য বিএসএমএমইউ ভিসি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদকে নির্দেশ দেন। 

গত বছর ২৪ অক্টোবর জ্বর ও গলার ডানপাশে লসিকা গ্রন্থি’ফোলা নিয়ে শ্রাবণ স্ন্যালকে বিশ্বদ্যিালয়ের হেমাটোলজি বিভাগে অধ্যাপক ডা. সালাউদ্দিন শাহের অধীনে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে শ্রাবণ স্নালের হজকিন্স লিম্ফোমা রোগ নির্ণয় করা হয়। তাঁর টিউমারের আকার ছিল ৮.৫৫ সেন্টিমিটার। 

পরে একই বছরের গত ৭ নভেম্বর তার প্রথম কেমোথেরাপি শুরু হয়। এ পর্যন্ত শ্রাবণ স্লালকে ৬ সাইকেল কেমোথেরাপি দেওয়া হয়। ছয় মাস চিকিৎসাধীন থাকার পর চলতি বছরের ২৮ এপ্রিল তাকে বিএসএমএমইউ থেকে তাকে ছুটি দেওয়া হয়

এমইউ 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত