০৩ জুলাই, ২০২২ ০৩:০৮ পিএম

ইউএইচএফপিও’র ওপর হামলা: ফার্মাশিয়ার স্থানীয় প্রতিনিধি চাকরিচ্যুত

ইউএইচএফপিও’র ওপর হামলা: ফার্মাশিয়ার স্থানীয় প্রতিনিধি চাকরিচ্যুত

মেডিভয়েস রিপোর্ট: দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা (ইউএইচএন্ডএফপিও) ডা. মোহাম্মদ তৌহিদুল আনোয়ারের ওপর হামলাকারী ফার্মাশিয়ার স্থানীয় প্রতিনিধি ইফতারুল ইসলামকে চাকরিচ্যুত করা হয়েছে।

আজ রোববার (৩ জুলাই) তার কাছে পাঠানো এক চিঠিতে এ কথা বলা হয়েছে।

ফার্মাশিয়ার মানবসম্পদ ও প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান স্বাক্ষরিত ওই চিঠিতে আরও বলা হয়, ‘বিগত ৩০ জুন ২০২২ তারিখে (স্মারকঃ পিএল/এইচআর এন্ড এডমিন/২০২২/০৩৮) আপনার বিরুদ্ধে আনিত অভিযোগের প্রেক্ষিতে আপনাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। ফার্মাশিয়া লিমিট এর স্থানীয় প্রশাসন অভিযোগ তদন্ত করে এর সত্যতা খুঁজে পায়। আপনার এই অপরাধ গুরুতর ও অমার্জনীয়। আপনার এই অপরাধ এর দায়িত্ব একান্ত আপনার। ফার্মাশিয়া লিমিটেড এর কোন দায় বহন করবে না। প্রতিষ্ঠানের নিয়ম-শৃঙ্খলা ভঙ্গের এবং একজন সম্মানিত সরকারি কর্মকর্তার সাথে অশোভন আচরণের অভিযোগে আপনাকে আপনার বর্তমান পদ ‘মেডিকেল প্রোমশন অফিসার’ হতে চূড়ান্তভাবে অব্যাহতি প্রদান করা হলো, যা গত ৩০ জুন ২০২২ তারিখ হতে কার্যকর করা হবে।’

আপনাকে এই মর্মে আরও নির্দেশ দেওয়া হলো যে, আপনি আপনার সমুদয় দেনা-পাওনা ফার্মাশিয়া লিমিট এর হিসাব বিভাগ এর সাথে যত দ্রুত সম্ভব নিষ্পত্তি করবেন।

প্রসঙ্গত, হাসপাতালের বাইরে মোটরসাইকেল রাখতে বলায় ফার্মাশিয়ার  স্থানীয় প্রতিনিধি ইফতারুল ইসলামের হামলার শিকার হন দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা (ইউএইচএন্ডএফপিও) ডা. মোহাম্মদ তৌহিদুল আনোয়ার। বৃহস্পতিবার (৩০ জুন) হাসপাতাল চত্বরে এ হামলার শিকার হন তিনি।

হামলার সত্যতা নিশ্চিত করে ডা. তৌহিদুল আনোয়ার আজ শনিবার (২ জুলাই) মেডিভয়েসকে বলেন, ‘ওই দিন দুপুর সোয়া ১২টার দিকে আমার স্টাফরা জানালেন, বহির্বিভাগ ভবনে খুব ভিড়। ভিতরে ওষুধ কোম্পানির লোকজন গাড়ি পার্কিং করেছেন। এ কারণে রোগীরা লাইনে দাঁড়াতে পারছেন না। আমি গিয়ে ৪/৫টি মোটর সাইকেল ও রোগী পরিবহনের ২/১টি ভ্যান দেখতে পাই। এ সময় গাড়ি বাইরে রেখে তাদের ভেতরে আসতে বলি। এতে কয়েকজন গাড়ি সরিয়ে নেয়। কিন্তু ফার্মাশিয়ার স্থানীয় প্রতিনিধি ইফেতাকারুল ইসলাম ওরফে ধলু (২৫) গাড়িসহ ভেতরে থাকতে চায়। এতে বাধা দিলে উত্তেজিত হয়ে আমার ওপর হামলা চালায়। তার হেলমেট দিয়ে আমার মাথায় আঘাত করতে থাকে। পরে স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারী ও বহির্বিভাগের রোগীর স্বজনরা উদ্ধার করে আমাকে কক্ষে নিয়ে যায়।’

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি