০৩ জুলাই, ২০২২ ০২:৫৪ পিএম

নতুন যানবাহন ক্রয় বন্ধসহ চার সিদ্ধান্ত

নতুন যানবাহন ক্রয় বন্ধসহ চার সিদ্ধান্ত
দেশের অভ্যন্তরে প্রশিক্ষণের ক্ষেত্রে ‘প্রশিক্ষণ’ খাতে বরাদ্দকৃত অর্থের সর্বোচ্চ ৫০ ভাগ ব্যয় করা যাবে।

মেডিভয়েস রিপোর্ট: সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, রাষ্ট্রায়ত্ত, সংবিধিবদ্ধ ও রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানি ও আর্থিক প্রতিষ্ঠানে নতুন ২০২২-২৩ অর্থবছরে সকল যানবাহন ক্রয় বন্ধসহ চার সিদ্ধান্ত গ্রহণ করেছে অর্থ মন্ত্রণালয়।

আজ রোববার (৩ জুন) মন্ত্রণালয়ের অর্থ বিভাগের বাজেট অনুবিভাগ-১ ও অধিশাখা-১ এর উপসচিব মোহাম্মদ আনিসুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক অবস্থার প্রেক্ষাপটে ২০২২-২৩ অর্থবছরে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, রাষ্ট্রায়ত্ত, সংবিধিবদ্ধ, রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানী ও আর্থিক প্রতিষ্ঠানের পরিচালন ও উন্নয়ন বাজেটে কতিপয় খাতে বরাদ্দকৃত অর্থ ব্যয়ে সরকার নিম্নোক্ত সিদ্ধান্ত গ্রহণ করেছে।

১. নতুন সকল প্রকার যানবাহন ক্রয় বন্ধ থাকবে।

২. শুধুমাত্র জরুরি ও অপরিহার্য ক্ষেত্র বিবেচনায় আপ্যায়ন ব্যয়, ভ্রমন ব্যয়, অন্যান্য মনিহারি, কম্পিউটার ও আনুষঙ্গিক, বৈদ্যুতিক সরঞ্জামাদি ও আসবাবপত্র খাতে বরাদ্দকৃত অর্থের সর্বোচ্চ ৫০ শতাংশ ব্যয় করা যাবে।

৩. দেশের অভ্যন্তরে প্রশিক্ষণের ক্ষেত্রে ‘প্রশিক্ষণ’ খাতে বরাদ্দকৃত অর্থের সর্বোচ্চ ৫০ ভাগ ব্যয় করা যাবে।

৪. উপরের ১ ও ২ এ বরাদ্দকৃত অর্থ অন্য কোন খাতে পুনঃউপযোজন করা যাবে না।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : অর্থ মন্ত্রণালয়
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি