০৩ জুলাই, ২০২২ ০৯:২৯ এএম

ভর্তির আগে স্বীকৃতি আছে কিনা দেখার অনুরোধ বিএমডিসির

ভর্তির আগে স্বীকৃতি আছে কিনা দেখার অনুরোধ বিএমডিসির
বিএমডিসির রেজিস্ট্রেশন ছাড়া কেউ এলোপ্যাথি চিকিৎসা প্রদান বা চিকিৎসক হিসেবে পরিচয় দিতে পারবেন না।

মেডিভয়েস রিপোর্ট: কোনো চিকিৎসা শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হওয়ার আগে সরকার, বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) স্বীকৃতি আছে কিনা জানার অনুরোধ জানিয়ে বিএমডিসি।

শনিবার (২ জুলাই) প্রতিষ্ঠানটির রেজিস্ট্রার ডা. মো. আরমান হোসেন স্বাক্ষর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, কোন চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠানে (মেডিকেল বা ডেন্টাল কলেজ) ভর্তিচ্ছু শিক্ষার্থী এবং অভিভাবকদেরকে ভর্তির আগে প্রতিষ্ঠানটির সরকারি অনুমোদন, বিশ্ববিদ্যালয় অধিভুক্তি এবং বিএমডিসির স্বীকৃতি আছে কিনা অবহিত হওয়ার জন্য অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বিএমডিসি কর্তৃক স্বীকৃত নয় এমন কোনো চিকিৎসা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে যদি কেউ ডিগ্রি বা সনদপ্রাপ্ত হন, তাহলে তাকে চিকিৎসা কার্য পরিচালনার জন্য রেজিস্ট্রেশন প্রদান করা হবে না। সেইসাথে তিনি কোনো রকম এলোপ্যাথি চিকিৎসা করতে বা চিকিৎসক বা ডেন্টাল চিকিৎসক হিসেবে পরিচয় দিতে পারবেন না।

বিএমডিসির স্বাকৃত মেডিকেল বা ডেন্টাল কলেজের তালিকা বিএমঅ্যান্ডডিসির ওয়েবসাইটে (www.bmdc.org.bd) দেওয়া আছে, বলা হয় বিজ্ঞপ্তিতে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : বিএমডিসি
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি