০২ জুলাই, ২০২২ ০৭:৫৬ পিএম

বন্যায় বিভিন্ন রোগে আক্রান্ত বেড়ে ১০৭৭৪: স্বাস্থ্য অধিদপ্তর

বন্যায় বিভিন্ন রোগে আক্রান্ত বেড়ে ১০৭৭৪: স্বাস্থ্য অধিদপ্তর
বন্যাজনিত কারণে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৬৫ জন বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন।

মেডিভয়েস রিপোর্ট: বন্যার কারণে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কারও মৃত্যু হয়নি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। ফলে মৃত্যুর সংখ্যা ৯৫ জনই রয়েছে। তবে বন্যাজনিত কারণে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৬৫ জন বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন। 

আজ শনিবার (২ জুলাই) বিকেলে দেশের বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এত বলা হয়েছে, শুক্রবার পর্যন্ত বন্যাজনিত বিভিন্ন রোগে ১০ হাজার ২০৯ জন আক্রান্ত থাকলেও শনিবার তা বেড়ে ১০ হাজার ৭৭৪ জনে দাঁড়িয়েছে। বন্যার শুরু থেকে এ পর্যন্ত দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৬৩ জন। আর মৃত্যু হয়েছে ১ জনের। আরটিআইয়ে (চোখের রোগ) আক্রান্ত হয়েছেন ৪৩২ জন। তবে এতে কারও মৃত্যু হয়নি।

বন্যার প্রকোপের এই সময়ে বজ্রপাতে ১৫ জনের মৃত্যু হয়েছে। সাপে কেটেছে ১৪ জনকে। তাদের মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে। আর পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৬৮ জনের। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ১৭ মে থেকে ২ জুলাই পর্যন্ত বন্যায় রংপুর বিভাগে ৫ জন, ময়মনসিংহ বিভাগে ৩৩ ও সিলেট বিভাগে ৫৬ জন ও ঢাকা বিভাগে ১ জনসহ মোট ৯৫ জনের মৃত্যু হয়েছে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : বন্যা পরিস্থিতি
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি