০২ জুলাই, ২০২২ ০৩:১০ পিএম

চলে গেলেন প্রখ্যাত শিশুরোগ বিশেষজ্ঞ ডা. মোমিনুল হক

চলে গেলেন প্রখ্যাত শিশুরোগ বিশেষজ্ঞ ডা. মোমিনুল হক
চট্টগ্রামের ফৌজদারহাট ক্যাডেট কলেজের প্রথম বাঙালি মেডিকেল অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন ডা. মোমিনুল হক চৌধুরী। ছবি: প্রতীকী

মেডিভয়েস রিপোর্ট: বার্ধক্যজনিত কারণে না ফেরার দেশে পাড়ি জমালেন প্রখ্যাত শিশুরোগ বিশেষজ্ঞ, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল প্রতিষ্ঠার অন্যতম উদ্যোক্তা ডা. মোমিনুল হক চৌধুরী।

বুধবার (২৯ জুন) দিবাগত রাত একটায় চট্টগ্রাম নগরীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৬ বছর।

চট্টগ্রামের ফৌজদারহাট ক্যাডেট কলেজের প্রথম বাঙালি মেডিকেল অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন ডা. মোমিনুল হক চৌধুরী। পরবর্তীতে তিনি লন্ডনে উচ্চ শিক্ষা গ্রহণ করে সেখানেই রেজিস্ট্রার ও আবাসিক মেডিকেল অফিসার হিসেবে ৯ বছর দায়িত্ব পালন করেন।

ডা. মোমিনুল হক ব্যক্তি জীবনে একজন সৎ ও জনদরদী চিকিৎসক হিসেবে খ্যাতি লাভ করেন। তিনি মৃত্যুকালে ২ পুত্র ও ৩ কন্যা সন্তান রেখে গেছেন। মরহুমের বড় ছেলে প্রকৌশলী মোহাম্মাদ নাসির চৌধুরী এবং ছোট ছেলে বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী (বহুল আলোচিত সাবেক ম্যাজিস্ট্রেট)।

ডা. মোমিনুল হক চৌধুরীর নামাজে জানাজা জামায়াতুল ফালাহ জাতীয় মসজিদে সকাল দশটায় অনুষ্ঠিত হয়। পরে রাউজানের হলদিয়া ইয়াসিন নগর গ্রামে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি