২৪ জুন, ২০২২ ০৬:৪৯ পিএম

অন্য চিকিৎসকের নিবন্ধন নম্বর ব্যবহার করে প্রতারণা, চুনারুঘাটে আটক ১

অন্য চিকিৎসকের নিবন্ধন নম্বর ব্যবহার করে প্রতারণা, চুনারুঘাটে আটক ১
দুই বছর যাবৎ অন্য চিকিৎসকের এমবিবিএস ডিগ্রি ব্যবহার করে চিকিৎসা দিয়ে আসছিলেন তিনি। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় এমবিবিএস ডিগ্রিধারী এক চিকিৎসকের নিবন্ধনের নম্বর ব্যবহার করে প্রতারণার অভিযোগে জাফরুল হাসান নামে একজনকে গ্রেপ্তার করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ শুক্রবার (২৪ জুন) দুপুরে উপেজেলার উত্তর বাজারের এমকে ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে তাকে আটক করেন হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালেয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত আনজুম পিয়া।

পরে তাকে পুলিশে সোপর্দ করা হলে গ্রেপ্তার দেখিয়ে থানায় নেওয়া হয়। প্রতারক জাফরুল এমকে ডায়াগনস্টিক সেন্টারে ডা. মোহাম্মদ তামিম নামে রোগীদের চিকিৎসা করতেন। জাফরুলের বাড়ি টাঙ্গাইল জেলার গোপালপুর এলাকায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত আনজুম পিয়া গণমাধ্যমকে বলেন, ‘ময়মনসিংহ মেডিকেল কলেজের একজন চিকিৎসকের বিএমডিসির রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছেন জাফরুল। সম্প্রতি বিষয়টি জানতে পেরে জেলা স্বাস্থ্য বিভাগের মাধ্যমে তদন্ত করা হয় এবং জানা যায়, তিনি ভুয়া চিকিৎসক। পরে শুক্রবার সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে আটক করা হয়।’

তিনি আরও বলেন, দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের স্বার্থে ভ্রাম্যমাণ আদালতে সাজা না দিয়ে তাকে নিয়ামিত মামলায় চুনারুঘাট থানায় সোপর্দ করা হয়েছে।

জানা গেছে, আটককৃত জাফরুল হাসান দীর্ঘদিন যাবৎ চুনারুঘাটে ডা. মোহাম্মদ তামিম নাম ব্যবহার ভুয়া চিকিৎসা দিয়ে আসছিলেন। ডা. তামিম বর্তমানে মালয়েশিয়ায় আছেন। এর আগে জাফরুল ভোলা জেলায়ও এমবিবিএস চিকিৎসক পরিচয়ে চিকিৎসাসেবা দিয়েছেন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : ভুয়া চিকিৎসক
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি