১৮ জুন, ২০২২ ০৪:৪৫ পিএম

পানি ঢুকে পড়েছে সিওমেকে, বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় সেবা বিঘ্নিত

পানি ঢুকে পড়েছে সিওমেকে, বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় সেবা বিঘ্নিত
বিদ্যুৎ–সংযোগ না থাকায় হাসপাতালের অস্ত্রোপচার বিভাগ ও নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) চিকিৎসাব্যবস্থায় বিঘ্ন ঘটেছে।

মেডিভয়েস রিপোর্ট: বন্যার পানি ঢুকে পড়েছে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ (সিওমেক) হাসপাতালে। মাত্রাতিরিক্ত পানিতে বন্ধ হয়ে গেছে হাসপাতালের বিদ্যুৎ সংযোগ। এতে হাসপাতালের অস্ত্রোপচার বিভাগ ও নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) চিকিৎসা ব্যবস্থা চরমভাবে ব্যাহত হচ্ছে।

আজ শনিবার (১৮ মার্চ) দুপুর ১২টার দিকে হাসপাতাল প্রাঙ্গণ থেকে নিচতলার ওয়ার্ডগুলোয় পানি ঢুকতে শুরু করে। হাসপাতালের জেনারেটরে পানি ঢোকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের রেজিস্ট্রার ডা. মাসুদ হোসেন মেডিভয়েসকে বলেন, আজ সকাল থেকে মেডিকেলে পানি প্রবেশ করতে শুরু করে। নিচতলায় ইতোমধ্যে কোমর সমান পানি প্রবেশ করেছে। বিদ্যুৎ সংযোগ নেই। একটি জেনারেটর ছিল, সেটি পানিতে ভিজে অকার্যকর হয়ে গেছে।

তিনি আরও বলেন, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া সিলেট সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছেন। দ্রুততম সময়ের মধ্যে একটি জেনারেটর হাসপাতালে পাঠানোর জন্য। এতে অন্তত আইসিইউ ও অস্ত্রোপচার বিভাগটি সচল রাখা সম্ভব হবে। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি