১৩ জুন, ২০২২ ১০:৫০ এএম

ডা. ইমরানকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় স্থানান্তর

ডা. ইমরানকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় স্থানান্তর
ডা. ইমরান হোসেন মালিথার দ্রুত আরোগ্য কামনা করে দোয়া চেয়েছেন বন্ধু-স্বজনেরা।

মেডিভয়েস রিপোর্ট: সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ইমরান হোসেন মালিথাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়েছে। গতকাল রোববার (১২ জুন) এয়ার অ্যাম্বুলেন্সে করে তাঁকে ঢাকায় আনা হয়।

বর্তমানে ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) সংকটাপন্ন অবস্থায় আছেন তিনি। আগামী তিন দিন অত্যন্ত ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন চিকিৎসকরা। 

ডা. ইমরান ভ্যান্টিলেশনে আছেন জানিয়ে তারা বলেছেন, তাঁর অক্সিজেন লাগছে ৪০% ৷ আছেন আয়নোট্রোপ (নরএড্রিন) সাপোর্টে। প্রস্রাব খুব কম হচ্ছে, ঘণ্টায় ২০-৩০ml এর মতো। শরীরের তাপমাত্রা ১০৪°F।

পরোপকারী এই চিকিৎসকের দ্রুত আরোগ্য কামনা করে দোয়া চেয়েছেন বন্ধু-স্বজনেরা।

গত ৮ জুন সকালে বানেশ্বর বাজার থেকে দুর্গাপুর উপজেলা হেলথ কমপ্লেক্সে যাচ্ছিলেন সিএনজি যোগে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিজ কর্মস্থলে যাচ্ছিলেন। বাছেরের মোড়ের কাছে মাছ বোঝাই নসিমন গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় সিএনজি থেকে রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হন ডা. ইমরান মালিথা। 

পরে তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্থানীয়রা। অবস্থার অবনতি হলে তাৎক্ষণিকভাবে তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

এর পর থেকেই রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আইসিইউতে ভর্তি ছিলেন তিনি। উন্নত চিকিৎসার জন্য তাঁকে গতকাল রোববার (১২ জুন) ঢাকায় স্থানান্তর করা হয়।

রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন ডা. ইমরান হোসেন। তিনি ছিলেন রামেকের ৫৪তম ব্যাচের শিক্ষার্থী। বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে উচ্চতর প্রশিক্ষণ নিচ্ছেন ঈশ্বরদী উপজেলার রূপপুরের এই কৃতি সন্তান।

দুর্ঘটনায় আহত একই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরেক মেডিকেল অফিসার ডা. ঊষা সরকার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানা গেছে। তবে তাঁর সর্বশেষ অবস্থা এখনো জানা যায়নি। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : সড়ক দুর্ঘটনা
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি