১৮ মে, ২০২২ ০৪:৫৫ পিএম

নতুন স্বাস্থ্য সচিব আনোয়ার হোসেন হাওলাদার

নতুন স্বাস্থ্য সচিব আনোয়ার হোসেন হাওলাদার
ড. মো. আনোয়ার হোসেন হাওলাদার

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সেবা বিভাগের নতুন সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন ড. মো. আনোয়ার হোসেন হাওলাদার।

আজ বুধবার (১৮ মে) জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনস্বার্থে জারি করা এ আদেশ আগামী ১৪ জুন থেকে কার্যকর হবে।

আনোয়ার হোসেন হাওলাদার ১৯৬৪ সালে বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার রত্নাপুর গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।

বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১০ম ব্যাচের এ কর্মকর্তা মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে কর্মরত আছেন। গত ২ জানুয়ারি থেকে এ পদে দায়িত্ব পালন করছেন তিনি। 

এর আগে তিনি দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব পদে দায়িত্ব পালন করেন।

তিনি সহকারি কমিশনার হিসেবে খুলনা বিভাগীয় কমিশনার অফিস ও কুস্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ে দায়িত্ব পালন করেন। মাঠ পর্যায়ে সহকারী কমিশনার ভূমি হিসেবে কুস্টিয়ার দৌলতপুর ও গাজীপুর সদর উপজেলায় দায়িত্ব পালন করেন তিনি।

ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে বরগুনার বামনা উপজেলা ও বাগেরহাটের কচুয়া উপজেলায় কাজ করেছেন। তিনি জেলা প্রশাসক হিসেবে সাতক্ষীরা জেলায় দায়িত্ব পালন করেন। তিনি বিভাগীয় কমিশনার হিসবে খুলনা বিভাগে দায়িত্ব পালন করেন।

তিনি স্থানীয় সরকার বিভাগ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, পরিবেশ অধিদপ্তরের বিভিন্ন পদে ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে কর্মরত ছিলেন।

ব্যক্তিগত জীবনে বিবাহিত ড. আনোয়ার হোসেন হাওলাদার দুই পুত্র ও এক কন্যা সন্তানের জনক। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষি বিষয়ে স্নাতক (সম্মান) এবং এগ্রোনমি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত