১১ মে, ২০২২ ০৯:৫৭ পিএম

এমডি-এমএস বিভিন্ন পর্বের লিখিত পরীক্ষা শুরু ২৩ জুলাই

এমডি-এমএস বিভিন্ন পর্বের লিখিত পরীক্ষা শুরু ২৩ জুলাই
বিভিন্ন কোর্সের এ লিখিত পরীক্ষার সম্ভাব্য সময়সূচি আগামী ২৩ জুলাই থেকে ২৮ জুলাই।

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে বিভিন্ন মেডিকেল, ডেন্টাল কলেজ ও ইনস্টিটিউটে এমডি ও এমএস প্রথম, দ্বিতীয় ও ফাইনাল পর্বের জুলাই-২০২২ শিক্ষাবর্ষের পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিভিন্ন কোর্সের এ  লিখিত পরীক্ষার সম্ভাব্য সময়সূচি আগামী ২৩ জুলাই থেকে ২৮ জুলাই।

বুধবার (১১ মে) বিশ্ববিদ্যালয়ের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মায়া জোয়ারদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়, ‘এই বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত সকল মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ ও ইনস্টিটিউটের অধ্যক্ষ বা পরিচালক এবং সংশ্লিষ্ট সকলের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, জুলাই-২০২২ সেশনের স্নাতকোত্তর কোর্স পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের আবেদন ফরম পূরণ ও পরীক্ষার ফি জমা প্রদান সম্পর্কিত যাবতীয় নিয়মাবলী বিজ্ঞপ্তিতে উল্লেখ কর হয়েছে।’

নিয়মাবলি উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনকারীরা আগামী ১৬ মে থেকে ৯ জুন ২০২২ পর্যন্ত পূবালী ব্যাংকের শাহবাগ এভিনিউ মডেল শাখার  একাউন্ট নম্বর SND A/C NO-0947102001727-এ প্রথম ও দ্বিতীয় পর্বের জন্য ১০ হাজার ২৫০ টাকা এবং ফাইনাল পর্বের জন্য ১১ হাজার ৪৫০ টাকা জমা দিতে হয়েছে। তবে অনিয়মিত শিক্ষার্থীরা শুধুমাত্র ৫০০ টাকা রিটেনশন ফি জমা দিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

আবেদনের নিয়মাবালি 

১. আবেদনপত্র কোন প্রকার ঘষা-মাজা ছাড়া স্ব-হস্তে পূরণ করা বাঞ্চনীয়। 

২. পরীক্ষার্থীর সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের এক কপি সত্যায়িত ছবি আবেদনফরমে এবং এক কপি সত্যায়িত ছবি প্রবেশপত্রের নির্ধারিত স্থানে লাগাতে হবে। 

৩. সকল পরীক্ষার্থীর ক্ষেত্রে সর্বশেষ পরীক্ষার মার্কশিট বা ফলাফলের সত্যায়িত অনুলিপি সংযুক্ত করতে হবে। অন্যথায় প্রবেশপত্র ইস্যু করা হবে না। 

৪.  স্নাতকোত্তর কোর্সে রেজিষ্ট্রেশন ই-রেজিষ্ট্রেশন এবং প্রতিটি পর্বের যোগদানপত্রের সত্যায়িত অনুলিপি জমা দিতে হবে। 

৫. কোন পরীক্ষার্থী ক্যারি-অন-প্রথায় প্রথম ও দ্বিতীয় পর্বে একই শিক্ষাবর্ষে একত্রে পরীক্ষায় অংশগ্রহণ করতে চাইলে তাকে প্রতি পর্বের জন্য পৃথক পৃথক আবেদন ফরম পূরণ করে কোনো কোনো পত্রে অবতীর্ন হবেন, তা উল্লেখ করতে হবে। প্রতি পর্বের জন্য পৃথকভাবে নির্ধারিত ফি
(অফেরতযোগ্য) জমা দিতে হবে। 

৬. এফসিপিএস/এমডি এমএস পাস করা শিক্ষার্থীগণ এমডি/এমএস, পার্ট-২, পেপার-১ হতে অব্যাহতি পত্র ও উল্লেখিত সনদের কপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি