২২ এপ্রিল, ২০২২ ০৯:৩৬ পিএম

নিপসমের ১২ চিকিৎসকের সহযোগী-সহকারী অধ্যাপক পদে পদোন্নতি

নিপসমের ১২ চিকিৎসকের সহযোগী-সহকারী অধ্যাপক পদে পদোন্নতি
তাদের মধ্যে পাঁচজন সহযোগী অধ্যাপক ও বাকি সাতজন সহকারী অধ্যাপক। ছবি: মেডিভয়েস।

মেডিভয়েস রিপোর্ট: পদোন্নতি পেলেন জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠানের (নিপসম) ১২ চিকিৎসক। এর মধ্যে পাঁচজন সহযোগী অধ্যাপক ও বাকি সাতজন সহকারী অধ্যাপক।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের পারসোনেল-১ অধিশাখার উপসচিব মল্লিকা খাতুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কথা বলা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, ‘পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাকে তাঁদের নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে/বদলি পদায়ন করা হলো।’

সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পাওয়া চিকিৎসকরা হলেন,

১. ডা. মো. শফিউর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) সহকারী অধ্যাপক হিসেবে নিপসমে সংযুক্ত ছিলেন। তিনি (অকুপেশনাল অ্যান্ড এনভাইরনমেন্টাল হেলথ্) পদে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেলেন।

২. ডা. আবুল মাসুদ মো. নুরুল করিম, যিনি ইপিডেমিলজির শিক্ষক হিসেবে নিপসমে কর্মরত আছেন।  
৩. স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) ডা. খোরশেদা আক্তার, যিনি কমিউনিটি মেডিসিনের সহকারী অধ্যাপক হিসেবে নিপসমে যুক্ত আছেন।
৪. নিপসমে একই বিভাগে সংযুক্ত স্বাস্থ্য অধিদপ্তরের আরেক বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) ডা. মোহাম্মদ রশিদুল আলম।
৫. মাইক্রোবায়োলজি অ্যান্ড মাইকোলজির নিয়মিত সহকারী অধ্যাপক ডা. নাসরীন ফারহানা।

সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পাওয়া চিকিৎসকরা হলেন,

কমিউনিটি মেডিসিনের ডা. সাথী দস্তিদার, ডা. আয়শা হক, ডা. উম্মুল খাইর আলম, ডা. ক. ম. বায়জিদ আমিন, ডা. মো. নাজমুল হাসান রিফাত, ডা. ইরফান নওরোজ নূর ও মোহাম্মদ জামাল উদ্দিন। 

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, বদলি/পদায়নকৃত কর্মকর্তাগণ অবমুক্তির সময় বর্তমান কর্মস্থ হতে ছাড়পত্র গ্রহণ করবেন এবং এইচআরএম ডাটাবেজ থেকে মুভআউট হবেন এবং যোগদানের পর বদলিকৃত কর্মস্থলে মুভইন হবেন।

রাষ্ট্রপ্রতির আদেশ জারি করা এ প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, ‘জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।’

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের পদোন্নতি
  এই বিভাগের সর্বাধিক পঠিত