১৫ এপ্রিল, ২০২২ ১০:১৭ এএম

ডা. মঈনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

ডা. মঈনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ
ডা. মঈন উদ্দিন আহমদ। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: আজ ১৫ এপ্রিল। বৈশ্বিক মহমারী করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে দেশে প্রথম প্রাণোৎসর্গকারী চিকিৎসক ডা. মঈন উদ্দিন আহমদের ২য় মৃত্যুবার্ষিকী। আজকের এই দিনে না ফেরার দেশে পাড়ি জমান সিলেট ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক মেডিসিন বিশেষজ্ঞ ডা. মঈন।

করোনাকালে যখন সারাদেশ আতঙ্কিত তখন ও চিকিৎসা সেবা প্রদান করছিলেন অকুতোভয় এ সম্মুখযোদ্ধা। করোনার প্রাদুর্ভাবের পরও তিনি হাসপাতাল ও চেম্বারে চিকিৎসা দিয়ে আসছিলেন। করোনা রোগীদের স্বাস্থ্যসেবা দিতে গিয়ে এক পর্যায়ে নিজেই প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হন। প্রথমে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতাল এবং পরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সর্বশেষে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় গত বছরের এই দিনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

করোনাযোদ্ধা ডা. মঈনের মৃত্যুতে সে দিন চিকিৎসক সমাজে শোকের ছায়া নেমে আসে। কেঁপে উঠে স্বাস্থ্যখাতসহ গোটা দেশ। নিবেদিতপ্রাণ এ চিকিৎসকের মৃত্যুতে শোক প্রকাশের পাশাপাশি স্বজনদের প্রতি সমবেদনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর পরিবারের সকল প্রকার দায়িত্ব নেওয়ার ঘোষণা দেয় সরকার।

গভীর শোক প্রকাশ করে চিকিৎসকদের অভিভাবক সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনসহ (বিএমএ) বিভিন্ন চিকিৎসক-অচিকিৎসক সংগঠন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি