৩০ মার্চ, ২০২২ ০৮:৫৬ পিএম

৪০তম বিসিএস: স্বাস্থ্য ক্যাডারে ২য় ডা. সামিহা শশী

৪০তম বিসিএস: স্বাস্থ্য ক্যাডারে ২য় ডা. সামিহা শশী
ডা. মালিহা সামিহা শশী। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: ৪০তম বিসিএসের চূড়ান্ত ফলাফলে বিসিএস স্বাস্থ্য ক্যাডারে দ্বিতীয় হয়েছেন ডা. মালিহা সামিহা শশী। বিভিন্ন ক্যাডারে ২ হাজার ২১৯ জনকে নিয়োগ সুপারিশ করা হয়। এর মধ্যে স্বাস্থ্য ক্যাডারে নেওয়া হবে ১১২ জনকে। 

আজ বুধবার (৩০ মার্চ) দুপুরে  সরকারি কর্ম কমিশন (পিএসসি) এই ফল প্রকাশ করেছে।

ফলাফলে নিজের কৃতিত্বপূর্ণ সাফল্যে উচ্ছ্বাস প্রকাশ করে ডা. শশী বলেন, ‘আলহামদুলিল্লাহ, ৪০তম বিসিএসে ২য় অবস্থান নিয়ে আবারও সহকারী সার্জন হিসেবে সুপারিশ করা হয়েছে। আমার এ অর্জনের জন্য আব্বু-আম্মু আর Mahe Alam (স্বামী) এর অবদান স্বীকার না করলেই নয়।’

এর আগে ৪২তম বিসিএসে সুপারিশপ্রাপ্ত হয়ে সহকারী সার্জন হিসেবে রংপুরের পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত রয়েছেন উপজেলার চৌধুরাণী এলাকার মেয়ে ডা. শশী।

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) থেকে এমবিবিএস সম্পন্ন করা ডা. শশী ছিলেন মমেক-৫০তম ব্যাচের শিক্ষার্থী। ২০১৮ সালে এমবিবিএস সম্পন্ন করেন তিনি।

তিনি দিনাজপুরের পার্বতীপুরের ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০১০ সালে এসএসসি পাস করেন। এরপর ২০১২ সালে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন।

তিনি বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্স সার্জন্স (বিসিপিএস) থেকে গাইনি অ্যান্ড অবসে পার্ট-১ এবং লন্ডন থেকে এমআরসিওজি পার্ট-১ করেছেন।

৪০তম বিসিএসে এক হাজার ৯০৩ ক্যাডার নেওয়া হবে। প্রশাসন ক্যাডারে ২০০, স্বাস্থ্য ক্যাডারে ১১২, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হয়। মোট এক হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হয়। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে।

প্রসঙ্গত, ২০১৮ সালের আগস্টে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেছিলেন চার লাখ ১২ হাজার ৫৩২ প্রার্থী। এর মধ্যে পরীক্ষা দিয়েছেন তিন লাখ ২৭ হাজার জন। তাদের মধ্যে প্রিলিতে উত্তীর্ণ হন ২০ হাজার ২৭৭ জন।

এরপর গত বছরের ২৭ জানুয়ারি ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে ১০ হাজার ৯৬৪ জনকে উত্তীর্ণ দেখানো হয়। ১৬ ফেব্রুয়ারি থেকে মৌখিক পরীক্ষা শুরুর কথা থাকলেও করোনার কারণে তা কয়েকবার স্থগিত করা হয়। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : ৪০তম বিসিএস
  এই বিভাগের সর্বাধিক পঠিত