০৬ মার্চ, ২০২২ ০৯:৪৩ পিএম

অধ্যাপক ডা. এএফএম আমিনুল ইসলাম আর নেই 

অধ্যাপক ডা. এএফএম আমিনুল ইসলাম আর নেই 
ডা. এএফএম আমিনুল ইসলাম মেডিকেল ছাত্রদের কাছে একজন কিংবদন্তীতুল্য শিক্ষক ছিলেন। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) মেডিসিন বিভাগের সাবেক অধ্যাপক ডা. এএফএম আমিনুল ইসলাম আর নেই। রোববার (৬ মার্চ) দুপুর পৌনে একটায় চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। 

মৃত্যুকালে তাঁর বয়স ৯২ বছর হয়েছিল। তিনি পাঁচ কন্যা, এক ছেলে, নাতী-নাতনী, আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

ডা. এএফএম আমিনুল ইসলাম বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি পদেও অধিষ্ঠিত ছিলেন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজসহ দেশের বিভিন্ন কলেজে দীর্ঘদিন শিক্ষকতা করেছেন। তিনি ৮০ দশকের মাঝামাঝি সময়ে চমেক থেকে অবসর নেন।

মেডিসিন বিভাগের এই অধ্যাপক মেডিকেল শিক্ষার্থীদের কাছে একজন কিংবদন্তীতুল্য শিক্ষক ছিলেন। দেশের মেডিকেল শিক্ষার মানোন্নয়ন এবং সমসাময়িক স্বাস্থ্যসেবার আধুনিকায়নে তাঁর অবদান সর্বজনস্বীকৃত। 

সোমবার (৭ মার্চ) সকাল সাড়ে ৯টায় জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গণে মরহুমের প্রথম নামাজে জানাজা এবং বাদ জোহর মীর্জাখিল কুতুবপাড়া মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে তাঁকে।

অধ্যাপক ডা. এএফএম আমিনুল ইসলামের মৃত্যুতে মেডিভয়েস পরিবার গভীরভাবে শোকাহত। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের মৃত্যু
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি