০২ মার্চ, ২০২২ ০৩:০৫ পিএম

সংক্রমণ কমে যাওয়ায় সব শ্রেণিতেই নিয়মিত ক্লাস: শিক্ষামন্ত্রী

সংক্রমণ কমে যাওয়ায় সব শ্রেণিতেই নিয়মিত ক্লাস: শিক্ষামন্ত্রী
ডা. দীপু মনি বলেন, করোনার কারণে বন্ধের ফলে যে ক্ষতি হয়েছে আগামী দুই শিক্ষাবর্ষের পাঠ কার্যক্রমের মধ্যেই তা কাটিয়ে উঠা সম্ভব হবে।

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ কমে যাওয়ায় এখন থেকে সকল শ্রেণিতে সশরীরে নিয়মিত ক্লাস হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, করোনার কারণে বন্ধের ফলে যে ক্ষতি হয়েছে আগামী দুই শিক্ষাবর্ষের পাঠ কার্যক্রমের মধ্যেই তা কাটিয়ে উঠা সম্ভব হবে।

আজ বুধবার (২ মার্চ) ঢাকা কলেজের শহীদ আ. ন. ম. নজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে উচ্চমাধ্যমিকের একাদশ শ্রেণির ২০২০-২১ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা চেষ্টা করছি খুব দ্রুততম সময়ের মধ্যেই নিয়মিত ক্লাস শুরু করার জন্য। সেজন্য উচ্চমাধ্যমিকে বইয়ের যে সংকট তৈরি হয়েছে সেটি দ্রুত পুষিয়ে নেয়ার চেষ্টা করা হচ্ছে।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আজ একাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য ঢাকা কলেজে উপস্থিত হলেও আমি কথা বলছি সমস্ত শিক্ষার্থীদের জন্য। করোনার এই দীর্ঘ সময় জুড়ে তোমাদের এক ধরনের ট্রমার মধ্য দিয়ে যেতে হয়েছে। আমরা আশা করি ক্লাস শুরু হওয়ার মধ্য দিয়ে তোমরা নিজেদেরকে গুছিয়ে নেবে। পূর্বের ঘাটতি পূরণ করতেই পড়াশোনায় আরো বেশি মনোযোগী হতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, আমাদের যিনি জন্ম দিয়েছেন শুধু তিনিই মা নন। ভাষা আমাদের মা। দেশ আমাদের মা। এই তিন মাকে যখন তোমরা ভালবাসতে পারবে তখনই একজন ভালো মানুষ হয়ে উঠতে পারবে। দেশের প্রতি যে দায়বদ্ধতা রয়েছে তা পূরণে সবাইকে সচেষ্ট থাকতে হবে।

ওরিয়েন্টেশনে ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। এসময় ঢাকা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেন, ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ড. মোঃ আব্দুল কুদ্দুস সিকদার, ঢাকা কলেজের নিবিড় পর্যবেক্ষণ উপকমিটির আহ্বায়ক অধ্যাপক পুরঞ্জয় বিশ্বাসসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি