২৮ ফেব্রুয়ারী, ২০২২ ১০:৫০ এএম

আজ জাতীয় ডায়াবেটিস সচেতনতা দিবস

আজ জাতীয় ডায়াবেটিস সচেতনতা দিবস
এই দিবস উপলক্ষে এইচএন ও বিআইএইচএসর‘র বিভিন্ন কেন্দ্রসংলগ্ন স্থানে বিনামূল্যে ডায়াবেটিস নির্ণয় করা হবে। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপার্ট: আজ জাতীয় ডায়াবেটিস সচেতনতা দিবস। আজ সোমবার (২৮ ফেব্রুয়ারি) ডায়াবেটিস সচেতনতা দিবস ও বাংলাদেশ ডায়াবেটিক সমিতির (বাডাস) ৬৬তম প্রতিষ্ঠা দিবস । এ উপলক্ষে বাংলাদেশ ডায়াবেটিক সমিতি (বাডাস) দিনব্যাপী নানা কর্মসূচি নিয়েছে। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘ডায়াবেটিস নিয়ন্ত্রণ ও করোনা প্রতিরোধে সচেতন হোন’।

রোববার (২৭ ফেব্রুয়ারি) বারডেমের পরিচালক ও প্রধান প্রচারণা ও জনসংযোগ কর্মকর্তা ফরিদ কবিরের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘আগামীকাল সোমবার (২৮ ফেব্রুয়ারি) ডায়াবেটিস সচেতনতা দিবস ও বাংলাদশে ডায়াবেটিক সমিতির (বাডাস) ৬৬তম প্রতিষ্ঠা দিবস। এ উপলক্ষে বাডাস দিনব্যাপী নানা কর্মসূচি নেওয়া হয়েছে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘সমিতির অন্যান্য অঙ্গ-প্রতিষ্ঠান ও বিভিন্ন জেলায় অবস্থিত অধিভুক্ত সমিতিগুলোও বিভিন্ন কর্মসূচি নিয়েছে। এবারের প্রতিপাদ্য হলো ‘ডায়াবেটিস নিয়ন্ত্রণ ও করোনা প্রতিরোধে সচেতন হোন।’

দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল সাড়ে ৮টায় বারডেম কার পার্কিংয়ের নিচ থেকে টেনিস ক্লাবের গেট পর্যন্ত স্লোগান সংবলিত প্লাকার্ড হাতে অবস্থান নেওয়া। বেলা সাড়ে ১১টায় বারডেম অডিটোরিয়ামের তৃতীয় তলায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এ সময় প্রধান অতিথি থাকবেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

এ ছাড়া সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত বারডেম ক্যাম্পাস, এনএইচএন ও বিআইএইচএসর‘র বিভিন্ন কেন্দ্রসংলগ্ন স্থানে বিনামূল্যে ডায়াবেটিস নির্ণয় করা হবে। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের চতুর্থ তলায় হ্রাসকৃত মূল্যে হার্ট ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি