১৭ ফেব্রুয়ারী, ২০২২ ০৮:৪৩ পিএম

স্ত্রী’র জীবন রক্ষায় শেষ পর্যন্ত এমবিবিএস ডিগ্রিটাই বন্ধক রাখলেন স্বামী

স্ত্রী’র জীবন রক্ষায় শেষ পর্যন্ত এমবিবিএস ডিগ্রিটাই বন্ধক রাখলেন স্বামী

মেডিভয়েস ডেস্ক: করোনাভাইরাসে গুরুতর অসুস্থ হয়ে দীর্ঘদিন হাসপাতালের ভেন্টিলেটরে স্ত্রী। এরই মধ্যে বিল হয়েছে অনেক। সেই বিলের বোঝা মেটাতে নিজের এমবিবিএস ডিগ্রিটাকেই বন্ধক রাখলেন তার চিকিৎসক স্বামী।

আজ বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ভারতের রাজস্থানের বাসিন্দা ৩২ বছর বয়সী ওই চিকিৎসকের নাম সুরেশ চৌধুরী। করোনায় গুরুতর অসুস্থ হয়ে দিনের পর দিন হাসপাতালে ভেন্টিলেটরে পড়েছিলেন স্ত্রী। হাসপাতালের বিলের বোঝা মেটাতে ব্যর্থ হন তিনি। এর মধ্যে জমানো টাকাও শেষ। পরে কোনো উপায় না পেয়ে নিজের এমবিবিএস ডিগ্রিই বন্ধক রাখলেন ওই চিকিৎসক।

ডা. সুরেশ চৌধুরীর স্ত্রী আনিতা ও পাঁচ বছরের ছেলে নিয়ে পালি জেলার খেরওয়া এলাকায় থাকেন তিনি। গত বছর ভারতে করোনার দ্বিতীয় ঢেউয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলেন আনিতা। টেস্টে করোনা ধরা পড়লে স্ত্রীকে স্থানীয় হাসপাতালে নিয়ে যান সুরেশ। কিন্তু রোগীর ভিড়ে শয্যা মেলেনি সেখানে। বাধ্য হয়ে স্ত্রীকে অন্য জেলা জোধপুরে ভর্তি করতে হয়। সুরেশ নিজেও পেশায় চিকিৎসক। ফলে স্ত্রীর দেখভালের জন্য একটানা ছুটি নেওয়া তার পক্ষেও সম্ভব ছিল না। নিকটাত্মীয়ের উপরে স্ত্রীর দেখাশোনার ভার দিয়ে সে সময় নিজে প্রতিদিন হাসপাতালের ডিউটি করেছেন।  

প্রতিবেদনে আরও বলা হয়, আনিতার ফুসফুসের ৯৫ শতাংশ বিকল হয়ে গেলে চিকিৎসক তার বাঁচার আসা ছেড়ে দেন। তবে স্ত্রীকে সুস্থ করে ঘরে ফেরাতে বদ্ধপরিকর ছিলেন সুরেশ। উন্নত সেবা পেতে একটি বেসরকারি হাসপাতালে স্ত্রীকে ভর্তি করেছেন তিনি। ফুসফুস আর হৃদযন্ত্র প্রায় বিকল। ইকমো যন্ত্রের সাহায্যে কোনো মতে টিকে রয়েছে প্রাণ। বেসরকারি হাসপাতালে চিকিৎসা চালাতে প্রতিদিন প্রায় এক লাখ রুপির কাছাকাছি বিল হয়েছিল। এতে সব মিলিয়ে ১০ লাখ রুপি বিল আসে। কিন্তু এত টাকা জোগাড় করতে না পেরে নিজের এমবিবিএস ডিগ্রি বন্ধক রাখার সিদ্ধান্ত নেন তরুণ ওই চিকিৎসক। তার বিনিময়ে ৭০ লাখ রুপি পান সুরেশ।

পরে সে অর্থ দিয়ে হাসপাতালের বিল মিটিয়ে স্ত্রীকে সুস্থ করে ঘরে ফিরেন সুরেশ। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও