২৭ জানুয়ারী, ২০২২ ০৭:০৪ পিএম

ভুয়া করোনা টিকার সনদ দেখানোয় নিষিদ্ধ জার্মান ক্লাবের কোচ

ভুয়া করোনা টিকার সনদ দেখানোয় নিষিদ্ধ জার্মান ক্লাবের কোচ
জার্মানির দ্বিতীয় স্তরের ক্লাবর 'ভেরডার ব্রেমেন'-এর হয়ে কোচিং করান মার্কাস। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: টিকা না নিয়েও ভুয়া সনদ দেখিয়ে নিষিদ্ধ হয়েছেন জার্মান কোচ মার্কাস আনফাং। চলতি মৌসুমেই ভেরডার ব্রেমেনের কোচের দায়িত্ব পেয়েছিলেন মার্কাস আনফাং। কিন্তু গত ২০ নভেম্বর চাকরি থেকে পদত্যাগ করেন তিনি। আনফাংয়ের চাকরি হারানোর কারণ ম্যাচের কেনো বিষয় নয়।

জার্মানির দ্বিতীয় স্তরের ক্লাবর 'ভেরডার ব্রেমেন'-এর হয়ে কোচিং করান মার্কাস। ভুয়া করোনা টিকার সনদ দেখানোয় তিনি এক বছরের জন্য থাকতে হবে মাঠের বাইরে। এমনকি ২০ হাজার ইউরো জরিমানা হিসেবে দিতে হবে।

মার্কাসের অধীনে ১৪ ম্যাচের ৫টিতেই জিয়লাভ করে ২০ বছর পর দ্বিতীয় স্তরে উঠেছিল ভেরডার ব্রেমেন। প্রথমে তার বিরুদ্ধে ভুয়া করোনার টিকা সনদ ব্যবহারের অভিযোগ ওঠে। কিন্তু সে অভিযোগটি মিথ্যা বলে দাবি করলে শুরু হয় তদন্ত। ধরা পড়ে গিয়ে শেষ পর্যন্ত নিজের দোষ স্বীকার করে নেন তিনি।

ভুয়া সনদ দেখানোর কারণ হিসেবে মার্কাস জানান, বারবার করোনা পরীক্ষার হাত থেকে রক্ষা পেতেই তিনি ভুয়া টিকা সনদ দেখানোর বোকামিটা করেন। তার শাস্তি শুরু হয়েছে গত ২০ নভেম্বর থেকে। তবে অপরাধ স্বীকার করায় শাস্তির কিছু সময় স্থগিত রাখার আশ্বাস দিয়েছে জার্মান ফুটবল ফেডারেশন। তাই হয়তো দ্রুতই ফুটবলে ফিরতে পারবেন মার্কাস।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও