২৩ জানুয়ারী, ২০২২ ১০:১১ এএম

বিশ্বজুড়ে করোনা শনাক্ত প্রায় ৩৫ কোটি

বিশ্বজুড়ে করোনা শনাক্ত প্রায় ৩৫ কোটি
যুক্তরাষ্ট্রের পরই ফ্রান্সে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৮৯ হাজার ৩২০ জন এবং মারা গেছেন ১৬৭ জন। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে একদিনে আক্রান্ত হয়েছেন ছয় হাজার ৩৫৬ জন। এ নিয়ে বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৫৬ লাখ ৯ হাজার ৬৮৪ জনে পৌঁছেছে। এই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৭ লাখ ৯৫ হাজার ৮৯৩ জন। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৪ কোটি ৯৭ লাখ সাত হাজার ৫৬১ জনে। এ ছাড়া আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ২৭ কোটি ৬৫ লাখ ৮৫ হাজার ৩৪৩ জন।

রোববার (২৩ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত হালনাগাদ তথ্য দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন তিন লাখ ১২ হাজার ৩১৪ জন। একই সময়ে মারা গেছেন দুই হাজার ৮৪১ জন। এই ভাইরাসটিতে দেশটিতে এখন পর্যন্ত সাত কোটি ১৭ লাখ ২৮ হাজার ৫৫৭ জন আক্রান্ত এবং মারা গেছেন আট লাখ ৮৮ হাজার ৬২৩ জন। 

একই সময়ে যুক্তরাষ্ট্রের পরই ফ্রান্সে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৮৯ হাজার ৩২০ জন এবং মারা গেছেন ১৬৭ জন। এ নিয়ে দেশটিতে এক লাখ ২৮ হাজার ৫১৪ জনের মৃত্যু ও এক কোটি ৬৩ লাখ ৯০ হাজার ৮১৮ জন আক্রান্ত হয়েছেন।

একদিনে আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৯২ লাখ ১২ জন এবং মারা গেছেন চার লাখ ৮৯ হাজার ৪২২ জন।

এদিকে আক্রান্তে তালিকায় তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এ পর্যন্ত সংক্রমিত হয়েছেন দুই কোটি ৩৯ লাখ ৬০ হাজার ২০৭ জন। মোট মারা গেছেন ছয় লাখ ২২ হাজার ৯৭৯ জন।

তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ইতালি, স্পেন, জার্মানি।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও