১১ জানুয়ারী, ২০২২ ০৩:৪৫ পিএম

দুই বেসরকারি মেডিকেলের সরেজমিন প্রতিবেদন প্রদানের নির্দেশ

দুই বেসরকারি মেডিকেলের সরেজমিন প্রতিবেদন প্রদানের নির্দেশ
সিলেটের দুই বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষাক্রম চালাবার অনুমোদন নবায়নে সরেজমিন প্রতিবেদন প্রদানের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

মেডিভয়েস রিপোর্ট: সিলেটের দুই বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষাক্রম চালাবার অনুমোদন নবায়নে সরেজমিন প্রতিবেদন প্রদানের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। মেডিকেল কলেজগুলো হলো- সিলেটের বেসরকারি জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও বেসরকারি সিলেট উইমেন্স মেডিকেল কলেজ।

সোমবার (১০ ডিসেম্বর) মন্ত্রণালয়ের চিকিৎসা শিক্ষা-২ শাখার উপসচিব মো. রবিউল আলম স্বাক্ষরিত পৃথক পৃথক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘উপর্যুক্ত বিষয় ও সূত্রোক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে সিলেটের বেসরকারি জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও বেসরকারি সিলেট উইমেন্স মেডিকেল কলেজের ২০২১-২২ ও ২০২২-২৩ শিক্ষাবর্ষের একাডেমিক অনুমোদন নবায়নের প্রয়োজনীয় সুযোগ-সুবিধা বিদ্যমান রয়েছে কিনা; সে বিষয়ে প্রতিষ্ঠানটি সরেজমিনে পরিদর্শন করে মতামতসহ প্রতিবেদন প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে পাঠানো নির্দেশনার অনুলিপি স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা), স্বাস্থ্য সেবা বিভাগের সচিবের একান্ত সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিস্টেম এনালিস্টসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : নবায়ন
স্বাস্থ্য খাতের সংস্কার প্রতিবেদনে সুপারিশ

রোগী থেকে সরাসরি টাকা গ্রহণ নয়, চিকিৎসক হবেন বেতনভুক্ত কর্মচারী

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি