১০ জানুয়ারী, ২০২২ ১২:২৮ পিএম

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নয়, টিকা কার্যক্রম জোরদার করা হবে

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নয়, টিকা কার্যক্রম জোরদার করা হবে
১২ বছরের ঊর্ধ্বে যেকোনো শিক্ষার্থী টিকাকেন্দ্রে গেলে টিকা পাবে। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নয়, টিকা কার্যক্রম জোরদার করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ সোমবার (১০ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ১২ বছরের ঊর্ধ্বে যেকোনো শিক্ষার্থী টিকাকেন্দ্রে গেলে টিকা পাবে। শিক্ষার্থীরা আইডি কার্ড নিয়ে কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবে। কারও আইডি কার্ড না থাকলে সেক্ষেত্রে রেজিস্ট্রেশন কার্ড দেখালে টিকা দেওয়া হবে।

ডা. দীপু মনি বলেন,  এখন অনেক শিক্ষার্থী টিকার আওতায় এসেছে। টিকা প্রদান জোরদার করা হবে। আমরা ধাপে ধাপে ৩১শে জানুয়ারির মধ্যে টিকাদান শেষ হবে। এখন থেকে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন নিয়ে ভাবতে হবে না।

কওমি মাদ্রাসা নিয়ে তিনি বলেন, যেহেতু তারা আমাদের সরাসরি তত্ত্বাবধানে নেই তাই তাদের সরাসরি পর্যবেক্ষণ করা সম্ভন নয়। স্থানীয় প্রশাসনের মাধ্যমে তাদের পর্যবেক্ষণ করা হবে।

ডা. দীপু মনি আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখে নিয়মিত পর্যবেক্ষণ করা হবে। সার্বিক পরিস্থিতি নিয়ে জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে প্রতি সপ্তাহে বৈঠক করা হবে। স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে শিক্ষার্থীদের সশরীরে ক্লাসে পাঠদান চালিয়ে নেওয়া হবে। এটি ধারাবাহিকভাবে চলবে।

সংবাদ সম্মেলনে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
স্বাস্থ্য খাতের সংস্কার প্রতিবেদনে সুপারিশ

রোগী থেকে সরাসরি টাকা গ্রহণ নয়, চিকিৎসক হবেন বেতনভুক্ত কর্মচারী

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি