০৭ জানুয়ারী, ২০২২ ০৮:৪১ পিএম

নতুন অধ্যক্ষ পেল দুই সরকারি মেডিকেল

নতুন অধ্যক্ষ পেল দুই সরকারি মেডিকেল
ডা. সুনির্মল রায় ও ডা. উবায়দুল্লাহ ইবনে আলী।

মেডিভয়েস রিপোর্ট: দেশের দুই সরকারি মেডিকেল কলেজে নতুন অধ্যক্ষ নিয়োগ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) মন্ত্রণালয়ের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের পারসোনেল-১ অধিশাখার উপসচিব মল্লিকা খাতুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘বিসিএস স্বাস্থ্য ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাদেরকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাঁদের নামের পার্শ্বে বর্ণিত পদে ও কর্মস্থলে বদলি বা পদায়ন করা হলো।’

নির্দেশনা অনুযায়ী, রাজশাহী মেডিকেল কলেজ ফিজিওলজি বিভাগের অধ্যাপক ডা. মো. উবায়দুল্লাহ ইবনে আলীকে পাবনা মেডিকেল কলেজে অধ্যক্ষ করা হয়েছে। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের নিওনেটালজি বিভাগের অধ্যাপক ডা. সুনির্মল রায়কে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজে অধ্যক্ষ করা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, ‘বদলি ও পদায়নকৃত কর্মকর্তারা অবমুক্তির সময় বর্তমান কর্মস্থল থেকে ছাড়পত্র গ্রহণ করবেন এবং এইচআরএম ডাটাবেজ থেকে মুভ আউট হবেন ও যোগদানের পর বদলিকৃত কর্মস্থল মুভ ইন হবেন।’

রাষ্ট্রপতির আদেশক্রমে ও জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব ও সচিবের একান্ত সচিবসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : নতুন অধ্যক্ষ নিয়োগ
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি