০৩ জানুয়ারী, ২০২২ ০৫:৩৭ পিএম

রেসিডেন্সি কোর্সের শিক্ষার্থীদের মূল সনদ যাচাইয়ের সূচি প্রকাশ 

রেসিডেন্সি কোর্সের শিক্ষার্থীদের মূল সনদ যাচাইয়ের সূচি প্রকাশ 
বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার মো. শেখ আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। ছবি: মেডিভয়েস

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) রেসিডেন্সি কোর্সে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ মার্চ ২০২২ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য মূল সনদ যাচাই-বাছাই করা জন্য সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

রোববার (২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার মো. শেখ আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে,‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও অধিভুক্ত মেডিকেল কলেজ,ডেন্টাল কলেজ এবং ইনস্টিটিউটসমূহে মার্চ ২০২২ শিক্ষাবর্ষে রেসিডেন্সি প্রোগ্রাম ফেজ-এ কোর্সে ভর্তির জন্য সাময়িকভাবে নির্বাচিত সরকারি, বেসরকারি, বিএসএমএমইউ, সরকারি কোটায় নির্বাচিত এবং সামরিক প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য মূল সনদ নিমোক্ত সময়সূচি অনুযায়ী যাচাই-বাছাই করা হবে। সরকারি, বেসরকারি, বিএসএমএমইউ, সামরিক প্রর্থীদের নিম্ন বর্ণনা মোতাবেক সময়সূচি অনুযায়ী সকল মূল সনদসহ এই বিশ্ববিদ্যালয়ে এ ব্লকস্থ, ২য়তলায় (অডিটেরিয়ামে) উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।’

সর্জারি অনুষদ

বিএসএমএমইউ উত্তীর্ণ শিক্ষার্থীদের ১০,১১ ও ১২ জানুয়ারি। ঢাকা মেডিকলে কলেজ ও শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট উত্তীর্ণ শিক্ষার্থীদের ১২ ও ১৩ জানুয়ারি। চট্টগ্রাম মেডিকলে কলেজ, সিলেট ওসমানী মেডিকেল কলেজ, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হসপিটাল এন্ড রিসার্চ ইনস্টিটিউট, এনআইডিসিএইচ উত্তীর্ণ শিক্ষার্থীদের ১৫ জানুয়ারি। স্যার সলিমুল্লাহ, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর মেডিকলে কলেজ উত্তীর্ণ শিক্ষার্থীদের ১৬ জানুয়ারি। বারডেম একাডেমী, নিটোর, এনআইও ১৭ জানুযারি। এনআইসিআরএইচ, আইসিএমএইচ, বিআইসিএইচ, এনআইসিভিডি, ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সাইন্স হসপিটাল, ইনস্টিটিউট অব কমিউনিটি অফথ্যালমোলজি চট্টগ্রাম, ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট, ন্যাশনাল ইনস্টিটিউট অব ইনটি, আর্মড ফোর্সেস মেডিকেল ইনস্টিটিউটের উত্তীর্ণ শিক্ষার্থীদের ১৮ জানুয়ারি সকাল ১০টায় উপস্থিত থাকতে বলা হয়েছে।

মেডিসিন অনুষদ 

বিএসএমএমইউ উত্তীর্ণ শিক্ষার্থীদের ১৯ জানুয়ারি। ঢাকা মেডিকলে কলেজ উত্তীর্ণ শিক্ষার্থীদের ২২ জানুয়ারি। স্যার সলিমুল্লাহ, ময়মনসিংহ, চট্টগ্রাম ও রাজশাহী মেডিকলে কলেজ উত্তীর্ণ শিক্ষার্থীদের ২৩ জানুয়ারি। সিলেট ওসমানী মেডিকেল কলেজ, রংপুর মেডিকলে কলেজ, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ, বারডেম একাডেমি, ইব্রাহীম কার্ডিয়াক হসপিটাল, এনআইসিভিডি, এনআইডিসিএইচ উত্তীর্ণ শিক্ষার্থীদের ২৪ জানুয়ারি। এনআরসিআরএইচ, এনআইকেডিইউ, এনআইএমএইচ, ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ, এনআইএনএস এন্ড এইচ, আমর্ড ফোর্সেস মেডিকেল কলেজ উত্তীর্ণ শিক্ষার্থীদের ২৫ জানুয়ারি সকাল ১০টায় উপস্থিত থাকতে বলা হয়েছে।

পেডিয়াট্রিকস্ অনুষদ

বিএসএমএমইউ ও ঢাকা মেডিকলে কলেজ উত্তীর্ণ শিক্ষার্থীদের ২৯ জানুয়ারি। স্যার সলিমুল্লাহ, ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রাম ও রংপুর মেডিকেল কলেজ, এনআইসিভিডি, এনআইকেডিইউ, আইসিএমএইচ, বিআইসিএইচ, চট্টগ্রাম মা ও শিশু হসপিটাল উত্তীর্ণ শিক্ষার্থীদের ৩০ জানুয়ারি সকাল ১০টায় উপস্থিত থাকতে বলা হয়েছে।

ডেন্টাল অনুষদ

বিএসএমএমইউ, ঢাকা ডেন্টাল কলেজ, আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ উত্তীর্ণ শিক্ষার্থীদের ৩১ জানুয়ারি সকাল ১০টায় উপস্থিত থাকতে বলা হয়েছে।

বেসিক সাইন্স ও প্যারা ক্লিনিক্যাল সাইন্স অনুষদ

বিএসএমএমইউ উত্তীর্ণ শিক্ষার্থীদের ১ ফেব্রুয়ারি সকাল ১০টায়। ঢাকা মেডিকেল কলেজ,স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ, ময়মনসিংহ মেডিকেল কলেজ, চট্টগ্রাম মেডিকেল কলেজ, রাজশাহী মেডিকেল কলেজ ও রংপুর মেডিকেল কলেজ, সিলেট ওসমানী মেডিকেল কলেজ, বারডেম একাডেমি, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে উত্তীর্ণ শিক্ষার্থীদের ২ ফেব্রুয়ারি সকাল ১০টায় উপস্থিত থাকতে বলা হয়েছে। 

প্রার্থীদেরকে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, এসএসসি/সমমানের মূল সনদ, এমবিবিএস/বিডিএস’র মূল সনদ, বিএমডিসি কর্তৃক প্রদত্ত রেজিট্রেশনের মূল সনদ (হালনাগাদ), ইন্টার্নশিপের মূল সনদ, মূল মাইগ্রেশন সনদ, কর্মরত থাকলে চাকরি থেকে অব্যাহতিপত্র, চাকরিস্থল থেকে অনাপত্তিপত্র, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অথবা সিভিল সার্জন কর্তৃক দুই বছর চাকরি সম্পন্নের প্রত্যয়নপত্র (সরকারী প্রার্থীর ক্ষেত্রে) অবশ্যই সঙ্গে করে নিয়ে আসতে হবে।

এর অনুলিপি সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সকল অনুষদের ডিন, চেয়ারম্যান সকল বিভাগ, অতিরিক্ত রেজিস্ট্রার, ভাইস-চ্যান্সেলরসহ সংশ্লিষ্টদের কাছে প্রেরণ করা হয়েছে।

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি