২৬ নভেম্বর, ২০১৬ ০৮:১৯ পিএম

চিকিৎসকদের দায়িত্ববোধ ও আত্ম-মর্যাদা সম্পর্কে আরো সচেতন হতে হবে

চিকিৎসকদের দায়িত্ববোধ ও আত্ম-মর্যাদা সম্পর্কে আরো সচেতন হতে হবে

চিকিৎসকদের দায়িত্ববোধ ও আত্মমর্যাদা সম্পর্কে আরো বেশি সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

তিনি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে সুপ্রতিষ্ঠত করতে সক্ষম হয়েছেন। বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা বাংলাদেশের স্বাস্থ্যসেবাকে উন্নতির চরম শিখরে নিয়ে যেতে হবে।

এজন্য সম্মানিত চিকিৎসকদের একজন গর্বিত বাঙালি হিসেবে চিকিৎসকের আত্মমর্যাদা উপলব্ধি করে নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালন করার আহ্বান জানান তিনি।

শনিবার সকাল ১০টায় ডি ব্লকের অর্থোপেডিক সার্জারি বিভাগের ক্লাসরুমে ইন্সটিটিউট অফ কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি)-এর যৌথ উদ্যোগে ‘টিম বিল্ডিং ফর সেলফ এ্যাসেসমেন্ট’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপাচার্য আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন সুষ্ঠু ব্যবস্থাপনা শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এ বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন চায় নানা সীমাবদ্ধতা সত্ত্বেও সবকিছুই সুন্দর ও সঠিক সিস্টেম-এ পরিচালিত হোক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অর্থোপেডিক সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. নকুল কুমার দত্ত।

অর্থোপেডিক সার্জারি বিভাগের স্পাইনাল সার্জন সহযোগী অধ্যাপক ডা. মোঃ আনোয়ারুল ইমলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনবার্সন প্রতিষ্ঠান (নিটোর)-এর পরিচালক অধ্যাপক ডা. ইকবাল কাভী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি-এর ডিরেক্টর অধ্যাপক ডা. মোঃ শফিকুল ইসলাম, অতিরিক্ত ডিরেক্টর ডা. হরষিত কুমার পাল, অতিরিক্ত ডিরেক্টর ডা. তারেক রেজা আলী, বিএসএমএমইউ’র ডেপুটি রেজিস্ট্রার ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন, অর্থোপেডিক সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোঃ শফিকুল আলম, সহযোগী ডা. কৃষ্ণ প্রিয় দাশ-সহ অনেকে।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি