০৬ ডিসেম্বর, ২০২১ ১০:৩২ এএম

রংপুরে মেডিকেল শিক্ষার্থীর আত্মহত্যা

রংপুরে মেডিকেল শিক্ষার্থীর আত্মহত্যা
প্রাইম মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের লেকচারার ডা. হোসাইন আল-আমিন মেডিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মেডিভয়েস রিপোর্ট: ফার্স্ট প্রফেশনাল পরীক্ষায় দ্বিতীয়বার অকৃতকার্য হওয়ায় আত্মহত্যা করেছেন রংপুর প্রাইম মেডিকেল কলেজের শিক্ষার্থী আহমেদ বিন রাফি। রোববার (৫ ডিসেম্বর) পরীক্ষার ফলাফল জানতে পেরে আত্মহত্যা করেন তিনি।

প্রাইম মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের লেকচারার ডা. হোসাইন আল-আমিন আজ সোমবার (৬ ডিসেম্বর) সকালে মেডিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গতকাল তাদের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে তাঁর অ্যানাটমি পরীক্ষার ফেল আসে। এ খবর পেয়ে সে আত্মহত্যা করেছে। তদন্তেও এমনই তথ্য পাওয়া গেছে।’

ডা. হোসাইন আল-আমিন আরও বলেন, ‘আহমেদ বিন রাফি। রোল নং ১০৪। আমার ছাত্র, আমার ক্যাম্পাসের ছোট ভাই। একজন শিক্ষক হিসাবে, ক্যাম্পাসের বড় ভাই হিসাবে আমি ক্ষমাপ্রার্থী, তার মনের খবর জানার সুযোগটা আমি পেলাম না। Depression একটা রোগ, যেটা দেখা যায় না, ছোঁয়া যায় না, অনুভব করা যায়। এই অনুভব করার জন্য কাছের মানুষের দরকার হয়, বন্ধুর দরকার হয়। এসবের অভাবে নিজের জীবনকে শেষ করে দিতে রাফির মতো অনেকেই দ্বিতীয়বার ভাবে না। সবাই জন্ম থেকে একই রকম Mental Strength নিয়ে বড় হয় না, একই ধরনের সামাজিককরণে উঠে আসে না।  মেডিকেল সিস্টেমকে নতুন করে ঢেলে না সাজালে সুইসাইডের পরিমাণ বাড়তেই থাকবে। Depression নিয়ে মজা নয়, হাসি নয়, ঠাট্টা নয়। আপনার আশপাশে হাসিমাখা মুখ নিয়ে থাকা মানুষটিও যে কোন সময় সুইসাইডে জড়িয়ে যেতে পারে, এ খবর রাখছেন কী?’

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি