২২ নভেম্বর, ২০২১ ১১:১২ এএম

গোপালগঞ্জে মেডিকেল ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত শতাধিক

গোপালগঞ্জে মেডিকেল ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত শতাধিক
সংঘর্ষে শিক্ষক, পুলিশ ও সাংবাদিকসহ প্রায় শতাধিক শিক্ষার্থী আহত হয়েছে।

মেডিভয়েস রিপোর্ট: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।

রোববার (২১ নভেম্বর) রাত ৯টা থেকে থেমে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে। রাত ১২টায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। 

এতে শিক্ষক, পুলিশ, সাংবাদিকসহ প্রায় শতাধিক শিক্ষার্থী আহত হয়েছে। 

গুরুতর আহতদের গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে ও ৩ জন শিক্ষার্থীকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজে প্রেরণ করা হয়েছে।

কলেজ সূত্রে জানা গেছে, রাত ৮টায় মেডিকেল কলেজ ক্যাম্পাসের ভেতরের মাঠে বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী ক্রিকেট খেলতে থাকেন। এ ছাড়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিরুদ্ধে মেডিকেলের মেয়েদের উত্যক্ত করারও অভিযোগ ওঠে।

এসবের পরিপ্রেক্ষিতে ক্যাম্পাসের ভেতরে খেলাধুলায় বাধা দেন মেডিকেল কলেজের অধ্যক্ষ।

এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে মেডিকেলের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে মেডিকেল এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।তবে পরিস্থিতি থমথমে বিরাজ করছে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি