২০ নভেম্বর, ২০২১ ০১:৩৬ পিএম
চাকরির শৃঙ্খলা ভঙ্গ

দুই চিকিৎসকের শিক্ষাছুটি বাতিল

দুই চিকিৎসকের শিক্ষাছুটি বাতিল
বিজ্ঞপ্তিতে দুই চিকিৎসককে অবিলম্বে স্বাস্থ্য অধিদপ্তরে যোগদান করার নির্দেশ দেওয়া হয়েছে।

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ফেজ-এ পর্বে অধ্যয়নরত দুই চিকিৎসকের শিক্ষাছুটি বাতিল করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। তাঁরা দুজনেই স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি)।

গত ১৮ নভেম্বর মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক আদেশে এ কথা জানানো হয়েছে।

তাঁরা হলেন: ডা. শারমিন আক্তার (কোড নং-১৩৮৫৩৭) ও ডা. তাসনিম খানম (কোড নং-১৩৯৪৫৭)। তাঁরা বিএসএমএমইউতে এমডি (মাইক্রোবায়োলজি) ফেজ-এ পর্বে অধ্যয়নরত ছিলেন।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-১ শাখার উপ সচিব মো. আব্দুল কাদের স্বাক্ষরিত ওই আদেশে আরও বলা হয়েছে, ‘বর্ণিত চিকিৎসক অবিলম্বে স্বাস্থ্য অধিদপ্তরে যোগদান করবেন।’

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বর্ণিত চিকিৎসক প্রার্থী হিসেবে কোর্সের ফেজ-এ পর্বের একটি অংশ সম্পন্ন করে সরকারি চাকরিতে যোগদান করেন। অতঃপর প্রেষণপ্রাপ্তির যোগ্যতা অর্জন করে কোর্সের সম্পন্ন অংশ গোপন করে পূর্ণ দুই বছর প্রেষণের জন্য আবেদন করেন, যা সরকারি চাকরির শৃঙ্খলা পরিপন্থী। সরকারি চাকরির শৃঙ্খলা ভঙ্গ করায় তাঁকে নির্দেশক্রমে সতর্ক করা হলো।’

এর অনুলিপি অবগতি ও কার্যার্থে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, বিএসএমএমইউর ভাইস-চ্যান্সেলর (একাডেমি) ও রেজিস্ট্রার এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেবা বিভাগের যুগ্মসচিব (পার), স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালকসহ (চিকিৎসা শিক্ষা) সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

►স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশ 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত