১৮ নভেম্বর, ২০২১ ০৯:৩৫ পিএম

চমেকে সংঘর্ষ: বাড়ি ফিরেছেন আকিব

চমেকে সংঘর্ষ: বাড়ি ফিরেছেন আকিব
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ছাত্রলীগের দুইগ্রুপের সংঘর্ষে গুরুতর আহত দ্বিতীয় বর্ষের ছাত্র মাহাদি জে আকিব হাসপাতাল ছেড়েছেন। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) দীর্ঘ ১৯ দিন চিকিৎসাধীন থাকার পর আকিব বাড়ি ফিরেছেন।

আজ বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে হাসপাতালের আইসিইউ থেকে ছাড়পত্র পাওয়ার পর বাবার সঙ্গে বাড়ি ফেরেন তিনি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতাল ছড়লেও পূর্ণাঙ্গ সুস্থ হতে চমেক শিক্ষার্থী আকিবের আরও সময় লাগবে। দেড়মাস পর তাঁর আরও একটি অপারেশন করাতে হবে। আপাতত তিনি বাড়িতে থেকে চিকিৎসা নেবেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ন কবীর গণমাধ্যমকে বলেন, ‘পরীক্ষা-নিরীক্ষা করে মেডিকেল বোর্ড আকিব সুস্থ হয়েছে বলে নিশ্চিত হয়েছে। তাঁর বাবা তাকে সঙ্গে করে নিয়ে গেছেন। বাকি চিকিৎসা আমরা পরামর্শ দিয়ে দিয়েছি। দেড় মাস পরে আরেকটা ছোট অপারেশন লাগবে। সেটা আমরা করব। আপাতত বাড়িতে থাকবে।’

এর আগে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ৩০ অক্টোবর ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনার সময় মাথায় গুরুতর আঘাত পান কলেজের এমবিবিএস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহাদি জে আকিব। ওইদিনই তার মাথায় অপারেশন করা হয়।

প্রসঙ্গত, সংঘর্ষে জড়ানো ছাত্রলীগের দু'পক্ষের একটি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর এবং অন্যটি সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত। এ ঘটনায় এ পর্যন্ত তিনটি পাল্টাপাল্টি মামলা হয়েছে। আটক করা হয়েছে দু'জনকে। আকিবের বাড়ি কুমিল্লা জেলার কোতোয়ালি থানার বাদুড়তলায়।   

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি