১৬ নভেম্বর, ২০২১ ০৫:৪০ পিএম

প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্বাস্থ্যখাতে অভাবনীয় সাফল্য: বিএসএমএমইউ ভিসি

প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্বাস্থ্যখাতে অভাবনীয় সাফল্য: বিএসএমএমইউ ভিসি
অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্যখাতের অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে বলে মন্তব্য করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্যসেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছেন। মানুষের গড় আয়ু বৃদ্ধি পেয়েছে, মাতৃমুত্যুর হার ও শিশু মৃত্যুর হার হ্রাস পেয়েছে। স্বাস্থ্যখাতের সাফল্যের স্বীকৃতি স্বরূপ তিনি বাংলাদেশ এমডিজি অ্যাওয়ার্ড, সাউথ সাউথ এ্যাওয়ার্ড, গ্যাভী অ্যাওয়ার্ডসহ বিভিন্ন আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছেন।

আজ মঙ্গলবার (১৬ নভেম্বর) রাজধানীর প্যান প্যাসেফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত বাংলাদেশ একাডেমি অব ডার্মাটোলজির (বিএডি) তৃতীয় আন্তর্জাতিক সম্মেলনে এসব কথা বলেন অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তাফা জালাল মহিউদ্দিন বলেন, ‘বাংলাদেশ একাডেমি অব ডার্মাটোলজির আন্তর্জাতিক সম্মেলনের মাধ্যমে চিকিৎসকরা নিজেদের মধ্যে পারস্পরিক জ্ঞান আদান-প্রদানের মাধ্যমে অনেক কিছু জানতে ও শিখতে পারবেন। যা জটিল জটিল চর্ম রোগের চিকিৎসাসেবার নতুন নতুন উপায়ে খুঁজে পেতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। এছাড়া আরও উপস্থিত ছিলেন ভারতের প্রখ্যাত চর্মরোগ বিশেষজ্ঞ ডা. অর্চনা সিংহাল, ডা. নেতি খুংগার ও চর্ম ও যৌন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার প্রমুখ।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি