১০ নভেম্বর, ২০২১ ০৪:০৩ পিএম

ফাইনাল প্রফের সাপ্লির রুটিন নিয়ে যা বললেন ঢাবি ডিন

ফাইনাল প্রফের সাপ্লির রুটিন নিয়ে যা বললেন ঢাবি ডিন
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত মেডিকেল কলেজগুলো এমবিবিএস ফাইনাল প্রফেশনাল সাপ্লিমেন্টারি পরীক্ষা আগামী ২ জানুয়ারি থেকে শুরু হতে পারে বলে জানিয়েছেন ঢাবি মেডিসিন অনুষদের ডিন ও পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটির চেয়ারম্যান ডা. শাহরিয়ার নবী।

বুধবার (১০ নভেম্বর) দুপুরে মেডিভয়েসকে তিনি এ তথ্য জনিয়েছেন।

তিনি বলেন, ‘জানুয়ারির শুরু দিকের শিডিউল দিয়ে ঢাবি পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে ফাইনাল প্রফের সাপ্লির রুটিন পাঠিয়েছি। চেষ্টা করে যাচ্ছি যত দ্রুত সম্ভব পরীক্ষা নিয়ে নেওয়া যায়। এখন পরীক্ষা নিয়ন্ত্রক দেখবেন বিশ্ববিদ্যালয়ের কোনো ছুটি আছে কিনা, ছুটি থাকলে তারিখ পরিবর্তন করে রুটিন দিবেন। আপাতত এমবিবিএস ফাইনাল প্রফেশনাল সাপ্লিমেন্টারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সম্ভাব্য সময় জানুয়ারি।’

এদিকে ঢাবির পরীক্ষা নিয়ন্ত্রক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাবির এমবিবিএস ফাইনাল প্রফেশনাল পরীক্ষার নতুন ও পুরাতন সিলেবাসের মে ও জুলাই ২০২১ এর লিখিত পরীক্ষার সময়সূচি দেওয়া হলো। আগামী ২ জানুয়ারি শুরু হওয়া লিখিত পরীক্ষা ১৩ জানুয়ারি শেষ হবে।

প্রত্যেক মেডিকেলের পরীক্ষা তাদের নিজ নিজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে পরীক্ষা একটায় শেষ হবে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি