০৩ নভেম্বর, ২০২১ ১২:৫৪ পিএম

করোনায় পশ্চিমবঙ্গে মারা গেছেন ১৫০ চিকিৎসক

করোনায় পশ্চিমবঙ্গে মারা গেছেন ১৫০ চিকিৎসক
প্রতীকী ছবি।

মেডিভয়েস ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতের পশ্চিমবঙ্গে ১৫০ চিকিৎসক মৃত্যুবরণ করেছেন। মঙ্গলবার (২ নভেম্বর) ‘ওয়েস্টবেঙ্গল ডক্টরস ফোরামের’ সদস্য ডা. রাজীব পাণ্ডের বরাত দিয়ে সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, করোনায় একের পর এক চিকিৎসকের মৃত্যু হচ্ছে। এ পর্যন্ত পশ্চিমবঙ্গে দেড়শরও বেশি চিকিৎসককে ছিনিয়ে নিয়েছে করোনা। 

এতে আরও বলা হয়েছে, করোনা পরবর্তী জটিলতায়ও মৃত্যু হয়েছে অনেক চিকিৎসকের। এবার করোনাপরবর্তী জটিলতায় চলে গেলেন খ্যাতনামা হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবাশিস মিত্র। নারায়ণা সুপার হাসপাতালের প্রখ্যাত এই হৃদরোগ বিশেষজ্ঞের মৃত্যুতে শোকাহত চিকিৎসকরা। ৬৫ বছর বয়সী এই চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছিলেন মাস দেড়েক আগে। কোভিড নেগেটিভও হয়েছিলেন। কিন্তু তারপরেই শুরু হয় সমস্যা। ফুসফুসে জটিলতা দেখা দেয় তার।

জানা গেছে, করোনাকালে একের পর এক হেলথ ক্যাম্প পরিচালনা করেছেন এই চিকিৎসক। বস্তিতে ঘুরে ঘুরে করোনা সচেতনতায় কাজ করেছেন তিনি।

সাধারণ মানুষের সচেতনতার অভাবকে এখন ভয় পাচ্ছেন চিকিৎসকরা। তারা বলছেন, কোভিড থেকে সুস্থ হলেও নানা সমস্যা বোধ করছেন অনেকে। একটু জোরে হাঁটলেই হাঁপিয়ে যাচ্ছেন।

কোভিড থেকে সুস্থ হয়েই উদয়াস্ত পরিশ্রম করতে নিষেধ করছেন চিকিৎসকরা। রাতে কমপক্ষে ৮ ঘণ্টা ঘুম, দিনেও কিছুটা বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। তা না হলে ‘পোস্ট কোভিড সিম্পটম’ মারাত্মক হতে পারে। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও