২৯ অক্টোবর, ২০২১ ১১:০৩ এএম

বাংলাদেশ ব্যাংকে চিকিৎসক নিয়োগে বিজ্ঞপ্তি

বাংলাদেশ ব্যাংকে চিকিৎসক নিয়োগে বিজ্ঞপ্তি
বাংলাদেশ ব্যাংকে মেডিকেল অফিসার পদে নিয়োগ প্রদান করা হবে। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: বাংলাদেশে ব্যাংকে ‘মেডিকেল অফিসার’ পদে চিকিৎসক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জাতীয় বেতন স্কেল অনুযায়ী বেতন-ভাত ও সকল সুযোগ-সুবিধাসহ ছয়জন চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। 

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের হিউম্যান ডিপার্টমেন্ট-১ এর মহাব্যবস্থাপক মো. গোলাম মোস্তফা স্বাক্ষরিত এক নিয়োগ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশ ব্যাংকে মেডিকেল অফিসার পদে নিয়োগের লক্ষ্যে বিজ্ঞপ্তিতে বর্ণিত শর্তে বাংলাদেশি স্থায়ী নাগরিকদের থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

আবেদনের যোগ্যতা:

প্রার্থীকে স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম এমবিবিএস ডিগ্রিধারী হতে হবে। বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল দ্বারা মেডিকেল প্রাকটিশনার হিসেবে রেজিস্ট্রেশনপ্রাপ্ত হতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাগুলোতে ন্যূনতম দুইটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। কোনো পর্যায়েই তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

পদের সংখ্যা: ছয়

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি এবং এইচএসসি ও এমবিবিএস ডিগ্রিসহ মোট দুইটিতে ন্যূনতম প্রথম বিভাগ এবং বিএমডিসির রেজিস্ট্রেশনসহ ইন্টার্নশিপ সম্পন্নকারী। 

বেতন স্কেল: জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী বেতন এবং নিয়মানুযায়ী অন্যান্য সুবিধাসমূহ প্রদান করা হবে। 

আবেদন করার পদ্ধতি:

১. আগ্রহী প্রার্থীদেরকে আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট (erecruitment.bb.org.bd)-এ Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। 

২. অনলাইনে আবেদন করার সময় Application Form পূরণ করার নিয়ম ও অন্যান্য শর্ত ওয়েবসাইটে পাওয়া যাবে।

৩. ওয়েবসাইটের নির্দেশনা অনুযায়ী অনলাইন আবেদনপত্রের নির্ধারিত স্থানে প্রার্থী, তার স্বাক্ষর ও সদ্য তোলা রঙিন ছবি আপলোড করবেন। স্বাক্ষর ও ছবির ব্যাকগ্রাউড অবশ্যই সাদা হতে হবে।

৪. ও-লেভেল ও এ-লেভেলের ক্ষেত্রে দেশি সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ইস্যু করা সমমান সাটিফিকেট, বিদেশি বিশ্ববিদ্যালয়ের ডিগ্রির ক্ষেত্রে দেশি সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়/বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন/উপযুক্ত কর্তৃপক্ষের ইস্যু করা সমমান সাটিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে।

৫. Online Application Form-এ পরীক্ষা নিয়ন্ত্রক কর্তৃক প্রকাশিত পরীক্ষার ফলাফলের তারিখ অবশ্যই উল্লেখ করতে হবে। 

৬. অনলাইনে আবেদন করার পর cv Identification Number, Tracking Number ও Password যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। 

৭. প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহন করতে হবে।

►নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি