২৬ অক্টোবর, ২০২১ ০৩:৪৬ পিএম

সিনোফার্মের আরও দুই লাখ ডোজ টিকা আসছে আজ

সিনোফার্মের আরও দুই লাখ ডোজ টিকা আসছে আজ
টিকার চালনাটি বিকেল সাড়ে চারটায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছানোর কথা রয়েছে। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: চীনের সিনোফার্ম বা সিনোভ্যাকের দুই লাখ ডোজ ভ্যাকসিন আসছে আজ মঙ্গলবার। রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে চীন থেকে টিকার চালানটি বিকেল সাড়ে চারটায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছানোর কথা রয়েছে।

আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধানের স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আজ বিকাল ৪টা ৩০ মিনিটে রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে চীন থেকে দুই লাখ ডোজ সিনোভ্যাক ভ্যাকসিন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব ও সাবেক রেলওয়ে সচিব ফিরোজ সালাউদ্দিন বিমানবন্দরে উপস্থিত থেকে টিকা গ্রহণ করবেন।

এর আগে গত ২১ অক্টোবর দিবাগত রাত দুইটায় সিনোফার্মের ৫৫ লাখ টিকা নিয়ে ভ্যাকসিন বহনকারী বিমান ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এদিকে গত ১৬ আগস্ট করোনাভাইরাস প্রতিরোধে চীনের তৈরি সিনোফার্মার টিকা দেশে উৎপাদনের জন্য বাংলাদেশ এবং চীনের টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের পক্ষের সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এবং বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি