২৪ অক্টোবর, ২০২১ ০৮:৪২ পিএম

দেড় বছর পর হলে ঢাকা কলেজ শিক্ষার্থীরা

দেড় বছর পর হলে ঢাকা কলেজ শিক্ষার্থীরা
ফুল দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নিচ্ছেন শিক্ষকরা।

মেডিভয়েস রিপোর্ট: করোনা সংক্রমণ পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সঙ্গে ঢাকা কলেজের আবাসিক হলগুলো বন্ধ হয়ে যায়। দেড় বছরের বেশি সময় বন্ধ থাকার পর আবাসিক হলগুলো খুলে দেওয়া হয়েছে।

রোববার (২৪ অক্টোবর) বিকেল ৪টায় আনুষ্ঠানিকভাবে ফুল দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। দীর্ঘদিন পর হলে ফিরতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। তবে হলগুলোর সংস্কার কাজ চলমান থাকায় কিছুটা ভোগান্তিতে পড়তে হচ্ছে শিক্ষার্থীদের।

ঢাকা কলেজের উত্তর হলের আবাসিক শিক্ষার্থী মো. জসিম উদ্দিন বলেন, অনেকদিন পর হলে ফিরে ভাল লাগছে। প্রিয় বন্ধু, বড় ভাইদের সঙ্গে দেখা হচ্ছে। হল খুলে দেওয়ার জন্য প্রশাসনকে ধন্যবাদ।

আখতারুজ্জাম ইলিয়াস হলের আবাসিক শিক্ষার্থী ওবায়দুর রহমান সাঈদ বলেন, হলে উঠতে পেরে আমরা আনন্দিত। এবার ভালোভাবে লেখাপড়া চালিয়ে যেতে পারবো। হলের সংস্কার কাজ দ্রুত শেষ হলে আমাদের ভোগান্তি কমবে। আশা করি, কলেজ প্রশাসন এ বিষয়ে নজর দেবেন।

হল ফটক থেকে শিক্ষার্থীদের বরণ করে নেন ঢাকা কলেজের উপাধ্যক্ষ। এসময় বিভিন্ন হলের তত্ত্বাবধায়ক, শিক্ষকসহ ছাত্রলীগ নেতারা উপস্থিত ছিলেন।

উপাধ্যক্ষ প্রফেসর এ.টি.এম. মইনুল হোসেন বলেন, হলে ওঠার পর শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে। কোনো কক্ষের শিক্ষার্থী যদি কোভিড আক্রান্ত হয় তাহলে সঙ্গে সঙ্গে সেই কক্ষ বন্ধ করে দেওয়া হবে। আমরা স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে আমরা সর্বোচ্চ সতর্ক থাকবো।

তিনি আরও বলেন, হলগুলোর সংস্কার কাজ চলমান থাকায় শিক্ষার্থীদের কিছুটা ভোগান্তি হবে। তবে বাইরে থাকতে শিক্ষার্থীদের অনেক কষ্ট হবে। আমরা শিক্ষার্থীদের কথা চিন্তা করেই হল খুলে দিয়েছি। সংস্কার কাজ দ্রুত শেষ হয়ে যাবে। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি