২৪ অক্টোবর, ২০২১ ০৮:২৬ পিএম

করোনার টিকা: এসএমএসের জন্য ধৈর্য ধরার পরামর্শ

করোনার টিকা: এসএমএসের জন্য ধৈর্য ধরার পরামর্শ
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসের টিকা পেতে নিবন্ধন করেও টিকা গ্রহেণের জন্য এসএমএস না পাওয়া ব্যক্তিদের ধৈর্য ধরার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এদিকে টিকা পেতে নিবন্ধন করা ৫ কোটি ৬০ লাখের বেশি মানুষের মধ্যে ৩ কোটি ৯৮ লাখ টিকার প্রথম ডোজ পেয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

আজ রোববার (২৪ অক্টোবর) অধিদপ্তরের নিয়মিত ভার্চুয়াল বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘যাদের নিবন্ধন হয়েছে, মোবাইল ফোনে এসএমএস এসেছে, যথাসময়ে তারা টিকা গ্রহণ করবেন। আর যাদের এখনও এসএমএস আসেনি, তাদেরকে অবশ্যই ধৈর্য সহকারে অপেক্ষা করতে হবে।’

টিকা গ্রহণের সামগ্রিক তথ্য তুলে ধরে তিনি জানান, গতকাল (শনিবার) পর্যন্ত করোনার টিকা নিতে নিবন্ধন করেছেন ৫ কোটি ৬০ লাখের বেশি মানুষ। তাদের মধ্যে ৩ কোটি ৯৮ লাখ টিকার প্রথম ডোজ নিয়েছে। এর মধ্যে দুই ডোজ টিকাই নিয়েছেন ২ কোটি ২ লাখ ৬৪ হাজার ৫১৩ জন।

এ সময় করোনার সংক্রমণ কমে আসায় আত্মতুষ্টিতে না ভুগার পরামর্শ দিয়ে অধ্যাপক নাজমুল বলেন,  ‘সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আমাদেরকে অবশ্যই জনস্বাস্থ্য এবং জনস্বার্থ রক্ষায় সচেতন হতে হবে এবং দায়িত্বপূর্ণ আচরণ করতে হবে। যতক্ষণ পর্যন্ত শতভাগ কার্যকর ভ্যাকসিন আমরা হাতে না পাই, ততক্ষণ পর্যন্ত প্রচলিত সকল স্বাস্থ্যবিধি মেনে চলতেই হবে। যারা টিকা গ্রহণ করেছেন তাদের বেলাতেও একইরকম স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি