২১ অক্টোবর, ২০২১ ০৫:০৬ পিএম

দেশে ডেঙ্গু আক্রান্ত ২২ হাজার ছাড়ালো

দেশে ডেঙ্গু আক্রান্ত ২২ হাজার ছাড়ালো
দেশে ডেঙ্গু পরিস্থিতির কিছুটা উন্নতির মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। প্রতীকী ছবি

মেডিভয়েস রিপোর্ট: দেশে ডেঙ্গু পরিস্থিতির কিছুটা উন্নতির মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৪ জনে। 

এ সময়ে সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যাও বেড়েছে। গতকাল সকাল ৮টা থেকে আজ আট সকাল ৮টা পর্যন্ত ১৭০ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ভর্তি ১৩৯ জন এবং ঢাকার বাইরে নতুন করে ৩১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

আজ বৃহস্পতিবার (২১ অক্টোবর) সারাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বর্তমানে সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৭৯২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। ভর্তি রোগীর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬২৪ জন ও ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ১৬৮ জন চিকিৎসা নিচ্ছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম জানায়, এ বছর ১ জানুয়ারি থেকে ২১ অক্টোবর পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ২২ হাজার সাতজন। তবে এ সময়ে সুস্থ রোগীর সংখ্যাও কম না। গত ১০ মাসে ডেঙ্গু জ্বর থেকে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২১ হাজার ১৩১ জন।

প্রসঙ্গত, প্রতিবছর বর্ষাকালে রাজধানীসহ দেশের বড় বড় শহরগুলোতে ডেঙ্গুর প্রকোপ দেখা দেয়। ২০১৯ সালে ডেঙ্গু জ্বরে প্রায় ৩০০ মানুষের মৃত্যু হয়েছিল। আক্রান্ত হয়েছিল এক লাখ এক হাজার ৩৫৪ জন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : ডেঙ্গু
  এই বিভাগের সর্বাধিক পঠিত